বিশ্বে একদিনেই নতুন করোনা সংক্রমণ দেড় লক্ষ! বিপর্যয়ের সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

WHO

Mysepik Webdesk: লকডাউন (Lock down) যত শিথিল হচ্ছে, বিশ্বজুড়ে তত বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। গত একদিনের মধ্যে বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় দেড় লক্ষ। বিশেষ করে আমেরিকা (America), এশিয়ার (Asia) একাংশ এবং ইউরোপে (Europe) ছড়াচ্ছে এই ভাইরাস। এই ঘটনায় আশঙ্কা প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তাঁরা জানিয়েছেন, নতুন এক বিপজ্জনক পর্যায়ের মধ্যে দাঁড়িয়ে আছে বিশ্ব।

আরও পড়ুন: গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা কমলো

ইতিমধ্যেই বিশ্বে প্রায় চার লক্ষেরও বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই মারণ ভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) জানিয়েছে, বিশ্বে এখনও এই মহামারীর প্রকোপ কাটেনি। এই ভয়াবহ পরিস্থিতিতে লকডাউন শিথিল করার মতো পরিস্থিতি এখনও আসেনি। এর ফলে আগামী দিনে পরিস্থিতি আরও ভয়ানক হয়ে উঠতে পারে। এই প্রসঙ্গে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস ঘেব্রেইয়েসুস ( Tedros Adhanom) একটি ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, “বর্তমানে বিশ্ব এক নতুন ও বিপজ্জনক পর্যায়ের মধ্যে দিয়ে যাচ্ছে। দীর্ঘদিন ধরে গৃহবন্দি থাকতে থাকতে বহু মানুষ এখন বিরক্ত। তবুও আমাদের মনে রাখতে হবে, বিপদ কিন্তু এখনও কাটেনি। এখনও দ্রুত হারে সংক্রমণ ছড়াচ্ছে।”

আরও পড়ুন: অক্সফোর্ড ইউনিভার্সিটিতে স্নাতক হলেন মালালা ইউসুফজাই

এদিকে এখনও পর্যন্ত করোনাভাইরাসের কোনও টিকা (Vaccine) আবিষ্কার হয়নি। টিকা আবিষ্কার না হওয়া পর্যন্ত এই রোগের হাত থেকে মানুষের নিস্তার নেই। করোনার কবল থেকে বাঁচতে মানুষের মধ্যে সামাজিক দূরত্ব (Social Distance) বজায় রাখা এবং স্বাস্থ্যবিধি মেনে চলাই এখন একমাত্র রাস্তা।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *