সুশান্তের ইনস্টাগ্রাম প্রোফাইলকে ‘স্মৃতিতে’ তকমা

Sushant Singh Rajput

Mysepik Webdesk: দেখতে দেখতে পাঁচদিন হয়ে গেল সুশান্তের চলে যাওয়ার। কিন্তু দেশজুড়ে শোক কাটছে না ফ্যানেদের। স্তব্ধ গোটা বলিউডও। সোশ্যাল মিডিয়াতে বেশ সক্রিয় ছিলেন সুশান্ত। ইনস্টাগ্রামে প্রায় ১৩ মিলিয়ন ফলোয়ার রয়েছে তাঁর। ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ তাঁর প্রোফাইলকেই নিয়ম মেনে ‘স্মৃতিতে’ তকমা দিয়ে দিল। তাঁর শেয়ার করা সমস্ত পোস্ট সেভাবেই সংরক্ষিত হবে যেভাবে তিনি শেয়ার করেছিলেন।

আরও পড়ুন: সুশান্তের আত্মহত্যা মামলায় একটানা ১১ ঘন্টা জেরার মুখে রিয়া, কি জিজ্ঞাসা করা হয়েছিল তাঁকে?

ei samay

শুক্রবারই ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ সুশান্তের প্রোফাইলে নামের আগে ‘রিমেম্বারিং’ শব্দটি বসিয়েছেন। সুশান্ত ইনস্টাগ্রামে মোট ৮৭টি পোস্ট করেছিলেন। গত ৩ জুন তিনি মায়ের সঙ্গে নিজের একটি সাদা-কালো ছবি পোস্ট করেছিলেন। এই ছবিতে সুশান্ত ক্যাপশনে লিখেছিলেন, ‘ঝাপসা হয়ে যাওয়া অতীত চোখের জল হয়ে উবে যাচ্ছে, অশেষ স্বপ্ন একটা হাসির বৃত্ত তৈরি করছে। আর একটা দ্রুতগামী অস্থির জীবন এই দুয়ের মাঝে বোঝাপড়া করে চলেছে…’। সঙ্গে হ্যাশট্যাগে হিন্দিতে মা লিখে একটি লাল হৃদয়ের ইমোজি। এটি তাঁর শেষ পোস্ট।

আরও পড়ুন: ‘তুমি আমার বর্তমান, আমার গোটা ভবিষ্যৎ…’, প্রথম বিবাহবার্ষিকীতে এমনই হৃদয় ছুঁয়ে যাওয়া শব্দ বন্ধনে ভাসলেন দুই লভ বার্ডস

মায়ের সঙ্গে সুশান্তের বোঝাপড়া খুব ভালো ছিল। ২০১৬-র এক সাক্ষাৎকারে সদ্য প্রয়াত অভিনেতা জানিয়েছিলেন, ‘তুমি দূরে থাক কিন্তু আমার মনের কাছাকাছি থেকো’ এই শর্তে তাঁকে পটনা থেকে দূরে বোর্ডিং স্কুলে ভর্তি করা হয়েছিল।

তাঁর ইনস্টাগ্রাম প্রোফাইল দেখলেই বোঝা যায় নিজের জীবনকে সামাজিক ভাবে শেয়ার করতে ভালোবাসতেন। কখনও তিনি কম্পিউটার গেমস শেয়ার করে গেমের প্রতি তাঁর ভালোবাসা, গেমিং ল্যাঙ্গুয়েজ শেখার ইচ্ছের কথা প্রকাশ করেছেন। কখনও আবার শেয়ার করেছেন দৈনন্দিন রুটিন। সেই সুশান্ত শেষ তাঁর মায়ের সঙ্গে নিজের একটি সাদা-কালো ছবি শেয়ার করেছিলেন। এই পোস্টে কি কোনও বার্তা দিয়েছিলেন তিনি? মায়ের ছবি, মায়ের উদ্দেশে লেখা এই কথাগুলোই কি সুশান্তের মনের আসল অবস্থা ছিল? উত্তর অজানা।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *