১২ আগস্ট পর্যন্ত বাতিল সমস্ত ট্রেন পরিষেবা, চলবে শুধুই স্পেশাল

Indian Railway

Mysepik Webdesk: দেশজুড়ে করোনা সংক্রামনের কথা মাথায় রেখেই আগামী ১ জুলাই থেকে ১২ অগস্ট পর্যন্ত সমস্ত, মেল, এক্সপ্রেস, প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা বাতিল ঘোষণা করল কেন্দ্রীয় রেল বোর্ড। এই বিষয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় রকারি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তবে স্পেশ্যাল রাজধানী, মেইল এবং এক্সপ্রেস ট্রেন তার নির্ধারিত সময় অনুসারে চলবে বলে স্পষ্ট করে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: দেশের সবচেয়ে বড় মেট্রো স্টেশন তৈরি হচ্ছে কলকাতাতেই

বৃহস্পতিবার রেলবোর্ডের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সিদ্ধান্ত হয়েছে যে আগামী ১২ অগস্ট পর্যন্ত সমস্ত মেল ও এক্সপ্রেস ট্রেন, প্যাসেঞ্জার এবং লোকাল ট্রেন-সহ সমস্ত সাধারণ যাত্রিবাহী ট্রেন পরিষেবা বাতিল করা হচ্ছে।’

আরও পড়ুন: চিনের দখল থেকে আকসাই চিন মুক্ত করার তৎপরতা ভারতের, প্রবল চাপে বেজিং

বোর্ডের তরফে জানানো হয়েছে, আগামী ১ জুলাই থেকে ১২ অগস্টের মধ্যে সাধারণ সময় সূচি অনুসারে চলাচল করা সমস্ত ট্রেনের টিকিট বাতিল করা হচ্ছে। যাঁরা এই সময়ে ট্রেনের টিকিট কেটেছেন তাঁদের পুরো টাকা ফেরত দেওয়া হবে বলেও স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে ১৪ এপ্রিল ২০২০ তারিখে ১২০ দিন পরে কাটা ট্রেন টিকিট বাবদ অর্থও ফেরত দেয়ার সিদ্ধান্ত হয়।

তবে জানা গিয়েছে, লকডাউনের সময় চালু করা ২৩০টি স্পেশ্যাল ট্রেন পরিষেবা যেমন চলছিল তা আগের মতোই চলবে। উল্লেখ্য, ১২ মে ও ১ জুন থেকে চালু হয়েছে বিশেষ রাজধানী ও বিশেষ মেল/এক্সপ্রেস ট্রেন পরিষেবা।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *