বিশ্বের শীর্ষ দশ জন ধনীর তালিকায় আম্বানি

Mukesh Ambani

Mysepik Webdesk: করোনার জেরে একদিকে দেশজুড়ে আর্থিক মন্দা দেখা দিয়েছে। আর অন্যদিকে মুকেশ আম্বানীর টেলিকম সংস্থা গত দু’মাসে মোট ১১টি বিদেশি লগ্নি টেনে নতুন রেকর্ড করছে। মহামারির মধ্যেও রিলায়েন্স জিও-র সম্পত্তির পরিমাণ আরও বেড়েছে। এবার ভারতের গন্ডি ছাড়িয়ে বিশ্বের ধনীদের শীর্ষ তালিকায় স্থান করে নিলেন রিলায়েন্স গ্রুপের চেয়ারম্যান মুকেশ আম্বানি।

আরও পড়ুন: মাত্র কয়েক ঘন্টার ব্যবধানেই ফের কেঁপে উঠল মিজোরাম

ব্লুমবার্গের দেওয়া তথ্য অনুযায়ী বর্তমানে বিশ্বের নবম ধনীতম ব্যক্তি হলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানির।রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যানের সম্পদ বেড়ে দাঁড়িয়েছে ৬৪.৫ বিলিয়ন মার্কিন ডলারে। তার ফলে একমাত্র এশীয় হিসেবে মুকেশ আম্বানি ঢুকে পড়েছেন বিশ্বের শীর্ষ ১০ ধনীর তালিকায়। ওরাকল কর্পের ল্যারি এলিসন (Larry Ellison) ও পৃথিবীর সবচেয়ে ধনী নারী ফ্রান্সের ফ্রাঁসোয়া বেটেনকোর্ট মায়ারসকে টপকে তালিকায় ৯ নম্বরে জায়গা করে নিয়েছেন তিনি। এই তালিকায় শীর্ষে রয়েছেন অ্যামাজন প্রতিষ্ঠাতা জেফ বেজোস। দ্বিতীয় স্থানে মাইক্রোসফটের বিল গেটস। তৃতীয় স্থানে রয়েছে ফেসবুকের প্রধান মার্ক জাকারবার্গের।

আরও পড়ুন: #VIRAL: ভারতীয় জওয়ানদের ‘শহীদ’ হওয়ার বদলা নিতে লাদাখের উদ্দেশ্যে রওনা দিল খুদের দল, ভাইরাল ভিডিও

উল্লেখ্য, দেশে জুরে লকডাউনের কারণে মানুষের ইন্টারনেট ব্যবহারের পরিমাণ ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। আর ভারতে ইন্টারনেট বাজারের প্রায় দখল রয়েছে জিও। তার প্রতিফলন পড়েছে আম্বানির সম্পত্তিতেও। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান মুকেশ আম্বানির হাতে কোম্পানির ৪২ শতাংশ শেয়ার রয়েছে। পাশাপাশি রিলায়েন্সের রাইটস্‌ শেয়ার বিক্রির মাধ্যমে রেকর্ড ১.৬৯ লক্ষ কোটি টাকা সংগ্রহ করার ফলেই দ্রুত ঋণমুক্ত করা গেছে সংস্থাটিকে। ২০২১ সালের মার্চ মাসের মধ্যে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজকে ঋণমুক্ত করার কথা ঘোষণা করেছিলেন মুকেশ আম্বানি।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *