ভয়াভহ ভূমিকম্পে কেঁপে উঠল মেক্সিকো, মৃত অন্তত ৫

Mexico Earthquake

Mysepik Webdesk: শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল দক্ষিণ মেক্সিকো। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ৭.৪। এর ফলে প্রবল ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এখনও পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। তীব্র ত্রাসে বহুতল ছেড়ে রাস্তায় এসে জড়ো হয়েছেন হাজার হাজার মানুষ। জানা গিয়েছে, মঙ্গলবার রাতে তীব্র কম্পন অনুভূত হয় দক্ষিণ মেক্সিকোয়, ১ মিনিট ধরে কম্পন অনুভূত হয়েছে।

আরও পড়ুন: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ফলতার তৃণমূল বিধায়কের

জিওলজিক্যাল সার্ভের রিপোর্ট অনুযায়ী, সমুদ্রপিঠ থেকে প্রায় ২৩ কিলোমিটার গভীর পর্যন্ত কম্পনের প্রভাব পড়েছে। ইতিমধ্যে হন্ডুরাস, এল সালভাদোর ও গুয়াতেমালায় এলাকায় সুনামি সতর্কতা জারি করা হয়েছে। হাওয়া অফিসের সতর্কতা বার্তা অনুযায়ী, এপিসেন্টার থেকে ১ হাজার কিমি পর্যন্ত এলাকা সুনামির ঢেউয়ে ভেসে যেতে পারে।

আরও পড়ুন: চিনের সঙ্গে উত্তেজনার মধ্যেই রাশিয়ায় গেলেন প্রতিরক্ষামন্ত্রী

মেক্সিকোর রাষ্ট্রপতি আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ জানিয়েছেন, বহুতল ধসে হুয়ালটুলকতে প্রাণ গিয়েছে একজনের। ফাটল ধরেছে কিছু বাড়িতে। বহু বাড়ির দরজা-জানলার কাচ ভেঙেছে। সান জুয়ান ওজোলোটেপেকের একটি পাহাড়ি গ্রামে এক জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ওয়াক্সাকার গভর্নর আলেজান্দ্রো মুরাত। ফেডেরাস সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ আরও দু জনের মৃত্যুর খবর জানিয়েছে। একটি তেলের সংস্থার রিফাইনারির একটি কাঠামো থেকে পড়ে গিয়ে এক কর্মীর মৃত্যু হয়েছে।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *