করোনা অবহেও একগুচ্ছ প্রকল্পের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

Mysepik Webdesk: একে করোনা অতিমারির সংকট, আর তার মধ্যে বিধ্বংসী ঘূর্ণিঝড় আমফান তছনছ করে দিয়েছে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চল। এই উভয় সংকট মোকাবিলার মধ্যেও শুক্রবার নবান্নে একটি সাংবাদিক বৈঠকে রাজ্যের মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন একগুচ্ছ প্রকল্পের কথা।

আরও পড়ুন: চিনের কমিউনিস্ট বাহিনীর পরিচালিত ২০টি সংস্থার তালিকা প্রকাশ আমেরিকায়

শুক্রবার বিকেল ৪টের সময় নবান্ন থেকে অনলাইনে একটি সাংবাদিক বৈঠকে একগুচ্ছ প্রকল্পের শুভ উদ্বোধন এবং আরও কিছু নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানালেন, এই প্রকল্পের সবগুলোই রাজ্যের সংখ্যালঘু বিষয়ক এবং মাদ্রাসা শিক্ষা দফতরের অন্তর্গত। প্রকল্পগুলির মধ্যে রয়েছে ৯টি সদ্ভাব মণ্ডপ, ৩টি পুরুষ ও ৪টি মহিলা ছাত্রাবাস, ৮টি কর্মতীর্থ, ৩৫৮টি নতুন শ্রেণিকক্ষ, ৪টি স্বাস্থ্য উপকেন্দ্র, ১৬৯টি অঙ্গনওয়াড়ি কেন্দ্র, ৪৬টি অঞ্চলে পরিশুদ্ধ পানীয়জলের ব্যবস্থা এবং ৭টি এলাকায় সংযোগকারী ছোট রাস্তা।

আরও পড়ুন: অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে! ১৫ জুলাইয়ের মধ্যে CBSE, ICSE-র ফল ঘোষণা হবে

রাজ্যের মাদ্রাসা শিক্ষা দফতর সূত্রে জানা গেছে, এদিন অনলাইনে একাধিক জেলায় নতুন ৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর মধ্যে রয়েছে রানাঘাট ও ভাঙড়ে ১টি করে সদ্ভাব মণ্ডপ। ৯টি ছাত্রী আবাস, ১টি ছাত্রাবাস, কুলতলিতে অডিটোরিয়াম, ৮টি শ্রেণিকক্ষ, বারুইপুরে একটি পাঠাগার প্রভৃতি।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *