হিজবুলের মাথা নিকেশ, কাশ্মীরের ডোডা জেলাকে জঙ্গিমুক্ত ঘোষণা

Mysepik Webdesk: সকাল থেকে গুলির লড়াইয়ে তিন জঙ্গিকে নিকেশ করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। এদের মধ্যে একজন ছিল পাক-মদতপুষ্ট হিজবুল মুজাহিদিন গোষ্ঠীর অন্যতম কমান্ডার (Commander)। এই কমান্ডারকে খতম করার পরেই কাশ্মীরের ডোডা জেলাকে সম্পূর্ণ জঙ্গি মুক্ত জেলা বলে ঘোষণা করে দিয়েছে জম্মু কাশ্মীর পুলিশ (Jammu and Kashmir police)।

আরও পড়ুন: এনকাউন্টার জারি রয়েছে, ফের খতম তিন জঙ্গি

গত কয়েকদিন ধরেই জম্মু-কাশ্মীরের বিভিন্ন জেলায় চলছে জঙ্গি দমন অভিযান। সোমবার সকাল থেকেই নিরাপত্তা বাহিনী এনকাউন্টার (Encounter) শুরু করে জম্মু কাশ্মীরের ডোডা জেলায়। যৌথ বাহিনীর হাতেই খতম হয় তিন জঙ্গি। এরই মধ্যে খবর পাওয়া যায় নিহত জঙ্গিদের মধ্যে একজন হিজবুলের (Hizbul) টপ কমান্ডার, নাম মাসুদ আহমেদ ভাট। আর তারপরেই ডোডা জেলা সম্পূর্ণ জঙ্গিমুক্ত বলে ঘোষণা করে দেয় জম্মু-কাশ্মীর পুলিশ। মৃত জঙ্গিদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি এ কে ৪৭ (AK-47) রাইফেল এবং দু’টো পিস্তল।

আরও পড়ুন: সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতির হার্লে ডেভিডসন সওয়ারী

জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিং (Dilbagh Singh) সংবাদমাধ্যমকে জানান, “আজকের সকালের অপারেশনের পরে অনন্তনাগে তিন জঙ্গি খতম হয়েছে। তাদের মধ্যে দুই জঙ্গি লস্কর-ই-তৈবার সদস্য ও একজন হিজবুলের টপ কমান্ডার মাসুদ। ডোডা জেলায় মাসুদই শেষ জঙ্গি ছিল। জম্মু জোনের ডোডা জেলা এখন জঙ্গিমুক্ত।” উল্লেখ্য, এর আগে একটি ধর্ষণকাণ্ডে মাসুদের নাম জড়ানোয় সে পলাতক ছিল। পরে হিজবুল জঙ্গি গোষ্ঠীতে সে নাম লেখায়। পুলিশ জানিয়েছে, ডোডা জেলা জুড়ে মূলত সন্ত্রাসবাদীর কাজকর্ম করত মাসুদ।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *