করোনা আবহে অনলাইনে কলকাতার দুর্গাপূজা দেখার ব্যবস্থা করছে পুজো কমিটিগুলো

Mysepik Webdesk: করোনাভাইরাসের (Corona virus) দাপটে আতঙ্কিত রাজ্যের মানুষ। করোনা ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখা সবচেয়ে কার্যকর বলে বার বার বলে আসছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে প্রত্যেক বছরের মতো কলকাতার দুর্গোৎসবে আর ভিড় করা যাবে না মণ্ডপের সামনে, এমনটাই মনে করছেন কলকাতার বড় বড় দুর্গপূজা কমিটিগুলি। তবে চিন্তার কিছুই নেই। এবছর না হয় বাড়িতে থেকেই দেখুন কলকাতার দুর্গাপূজা। তার ব্যবস্থাই করতে চলেছে পুজো উদ্যোক্তারা। ইতিমধ্যেই অনলাইনে (Online) দুর্গাপুজো দেখানোর চিন্তাভাবনা শুরু করে দিয়েছে পুজো উদ্যোক্তাদের মঞ্চ ‘ফোরাম ফর দুর্গোৎসব’।

আরও পড়ুন: করোনা রোগী ফেরালে লাইসেন্স বাতিল হয়ে যেতে পারে, বেসরকারি হাসপাতালগুলোকে হুঁশিয়ারি রাজ্যের স্বাস্থ্য দপ্তরের

অন্যান্য বছর এই সময়েই জোর কদমে শুরু হয়ে যায় দর্গাপূজার তোড়জোড়। কিন্তু এবছরের চিত্রটা একটু অন্যরকম। যেভাবে রাজ্যে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা তাতে সামাজিক দূরত্ব বজায় রেখে আর আগের মত পুজো করা সম্ভব নয়। এর পাশাপাশি লকডাউনের জেরে অর্থনৈতিক সংকট তো রয়েছেই। তাই সবদিক বিবেচনা করেই এবার কলকাতায় দুর্গোৎসব হবে অনলাইনে। এক্ষেত্রে কলাবউ স্নান করানো থেকে শুরু করে মহাষ্টমীর অঞ্জলি কিংবা সন্ধিপুজোর মতো সব অনুষ্ঠানগুলিকে দেখানো হবে অনলাইনে। সরাসরি সম্প্রচার করা হবে চণ্ডীপাঠ থেকে আরতি।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *