অবশেষে পুরীর রথযাত্রার অনুমতি দিল সুপ্রিম কোর্ট, তবে শর্ত সাপেক্ষে

jagannath rath yatra

Mysepik Webdesk: স্বাস্থ্যবিধি পালন করে শুধুমাত্র পুরীর রথযাত্রার অনুমতি দিল সুপ্রিম কোর্ট। তবে শর্ত সাপেক্ষে দেওয়া যাবে অনুমতি, জানিয়ে দিয়েছে দেশের সর্বোচ্চ আদালত। এদিন সুপ্রিম কোর্ট জানিয়েছে, “কেন্দ্র, রাজ্য, মন্দির কমিটি সমন্বয় রেখে কাজ করবে, পাশাপাশি স্বাস্থ্যবিধি নিয়ে সব নির্দেশ পালন করতে হবে।”

আরও পড়ুন: বাঁধ সারাইয়ের কাজে নেপালের বাধা, বানের জলে ভাসতে পারে বিহার

এদিনের শুনানিতে শুধুমাত্র পুরীর রথযাত্রার অনুমতি দেওয়ার কথা জানায় সুপ্রিম কোর্ট। ওড়িশার অন্য কোথাও রথযাত্রার অনুমতি দেওয়া হবে না, এদিন সাফ জানিয়ে দেন প্রধান বিচারপতি। এই প্রসঙ্গে এদিন সলিসিটর জেনারেলের তুষার মেহতা আদালতকে জানান, “এক্ষেত্রে সাধারণ মানুষের স্বাস্থ্যর সঙ্গে কোনও সমঝোতা করা হবে না।” তিনি আদালতকে বলেন, “পুণ্যার্থীরা ছাড়াই আগামীকাল রথযাত্রার অনুমতি দেওয়া হোক। নিয়ম, রীতি মেনে পুরীতে রথযাত্রার অনুমতি দেওয়া হোক। কাল রথযাত্রা না হলে প্রচলিত রীতি অনুযায়ী আগামী ১২ বছর রথ বেরোবে না।”

আরও পড়ুন: কমাতেই হবে চিন নির্ভরতা, শিল্প মহলের কাছে চিন থেকে আমদানি করা পণ্যের তালিকা চাইল কেন্দ্র

এদিন সুপ্রিম কোর্টে আবেদনে কেন্দ্রের পক্ষ থেকে বলা হয়, সেরকম প্রয়োজন হলে রথের দিন কার্ফু জারি করে রথযাত্রা হবে। শুধুমাত্র করোনা নেগেটিভ সেবায়েতরাই যোগ দেবেন রথযাত্রায়। পুরীর রাজা এবং অনুষ্ঠান কমিটি সব ব্যবস্থা করবেন। রথের ফলে করোনা সংক্রমণে কোনও প্রভাব পর্বে না তা নিশ্চিত করা হবে। ভক্তরা শুধুমাত্র লাইভ সম্প্রচার দেখবেন। কেন্দ্রের এই আবেদনকে সমর্থন করে ওড়িশা সরকার।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *