গত ২৪ ঘন্টায় রাজ্যে ফের আক্রান্তের সংখ্যা ৫০০ ছড়ালো, মৃত্যু হয়েছে ১৩ জনের

Mysepik Webdesk: রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। শুক্রবারের পর আজ শনিবার ফের আক্রান্তের সংখ্যা ৫০০ ছড়ালো। কলকাতা, হাওড়া ও উত্তর ২৪ পরগনায় এই তিনটি জেলায় সরকারি কর্তাদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। এই তিন জেলাতেই মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় এই তিন জেলাতে শতাধিক ব্যক্তির শরীরে এই মারণ ভাইরাসের উপস্থিতি মিলেছে। দক্ষিণ ২৪ পরগনার পরিস্থিতিও চিন্তা বাড়াচ্ছে।

আরও পড়ুন: করোনা সংক্রমনা আটকাতে টোকেন ব্যবস্থা বন্ধ করার চিন্তাভাবনা কলকাতা মেট্রোরেলের কর্তৃপক্ষের

এদিন সন্ধ্যায় প্রকাশিত রাজ্য সরকারের বুলেটিন অনুদার, গত ২৪ ঘন্টায় নতুন করে ৫২১ জনের শরীরে এই মারণ ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা গিয়েছে। ফলে রাজ্যে এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬,৭১১। এদিকে এই মরণ ভাইরাসে আক্রান্ত হয়ে এদিন ১৩ জনের প্রাণ গেছে। ফলে রাজ্যে এখনও পর্যন্ত ৬২৯ জন করোনায় প্রাণ হারালেন। রাজ্যে এখনও পর্যন্ত মোট ১০ হাজার ৭৮৯ জন সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। আর ৫ হাজার ২৯৩ জনের চিকিৎসা চলছে বিভিন্ন হাসপাতালে। এই মুহূর্তে রাজ্যে করোনা-মুক্তির হার দাঁড়িয়েছে ৬৪.৫৬ শতাংশ। আজ ২৫৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আরও পড়ুন: কলকাতার রাস্তায় সাইকেল চালানোর জন্য নতুন লেনের চিন্তাভাবনা রাজ্য সরকারের

কলকাতায় আজ নতুন করে ১৪১ জন করোনা আক্রান্ত হয়েছে। ফলে শুধুমাত্র কলকাতাতেই মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫,৪০২ জন। তার মধ্যে ৩,১২৩ জন সম্পূর্ণ সুস্থ এবং ১,৯২০ জনের চিকিৎসা চলছে। গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু হয়েছে শহরে। কলকাতায় মোট ৩৫৯ জনের প্রাণ গেছে এই মরণ ভাইরাসে আক্রান্ত হয়ে। এ দিকে, উত্তর ২৪ পরগনা জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২,৫৪৫ জন। হাওড়াতে মোট আক্রান্তের সংখ্যা ২,৪৮১ জন। করোনা রাজ্যে যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে রাজ্যে সরকারি কর্তাদের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *