ট্রেনিংয়ের জন্য অস্থির ভারতীয় বক্সাররা, ক্রীড়ামন্ত্রী কিরণ রিজিজুকে বলল বক্সিং ফেডারেশন

Boxing

Mysepik Webdesk: ইন্ডিয়ান বক্সিং ফেডারেশন (বিএফআই) আশা করছে যে, শীঘ্রই বক্সারদের পাতিয়ালার জাতীয় ক্রীড়া ইনস্টিটিউট (এনএসআই)-এ ট্রেনিং শুরু করার অনুমতি দেওয়া হবে। মঙ্গলবার জাতীয় ক্রীড়া ফেডারেশনের সভাপতি ও সাধারণ সচিবদের সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজুর বৈঠকে বেশ কয়েকটি ইস্যু সহ এই বিষয়টি নিয়েও আলোচনা হয়েছে।

আরও পড়ুন: ভারতীয় টেস্ট ক্রিকেট; শুরুর সেদিনের গল্প

১০ জুন থেকে শিবির শুরু করার অনুমতি প্রশাসনের কাছ থেকে না পাওয়ার পর বক্সিং শিবিরকে কর্নাটকের বেল্লারির জেএসডব্লিউ-র ইনস্পায়ার ইনস্টিটিউট অফ স্পোর্টে পাঠানো হয়েছিল। যা টোকিও অলিম্পিকের জন্যও কোয়ালিফাই করেছে। বুধবার বিএফআইয়ের সাধারণ সম্পাদক জে কোভালি আইএএনএসকে বলেছেন, “তারা আমাদের বিষয় শুনেছে এবং তারা আমাদের সঙ্গে যোগাযোগ করবে।”

কোভলি বলেন, “আমরা আমাদের বর্তমান অবস্থান মন্ত্রীকে জানিয়ে দিয়েছি। বক্সাররা বেশ অস্থির। প্রত্যেকের মেরি কমের মতো সুবিধা নেই। মেরি কমের নিজের বাড়িতে প্রশিক্ষণের সুযোগ রয়েছে। তবে সমস্ত বক্সারের কাছে সেই সুযোগ নেই।”

আরও পড়ুন: আইপিএলের জন্য পিছু হঠতে নারাজ পিসিবি: সময়মতোই হবে এশিয়া কাপ, জানাল পিসিবি সিইও

পুরুষ দলের হাই পারফরম্যান্স ডিরেক্টর সান্টিয়াগো নিভা এখনও বেল্লারিতে বক্সারদের সঙ্গে যোগ দিতে পারেননি। সাধারণ সম্পাদক বলেন, “তিনি বর্তমানে পতিয়ালায় আটকে আছেন এবং তাঁকে ট্রেনিংয়ে অনুমতি দেওয়া হয়নি। কিছু বক্সারকে বেল্লারিতে পাঠানো হয়েছে। আমরা এই বিষয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়ার অনুরোধ করেছি।”

তিনি আরও বলেন, “সরকার সিদ্ধান্ত না দিলে আমরা কিছুই করতে পারি না। সরকার যাই সিদ্ধান্ত নিক না কেন, আমরা তা অনুসরণ করব। ব্রিটেনের মতো অনেক দেশ তাদের শিবির শুরু করেছে। সুতরাং তাদের বক্সাররা আরও ভালোভাবে প্রস্তুত হবেন।”

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *