স্থগিত করা হচ্ছে না JEE Main 2020 ও NEET 2020, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

Ramesh Pokhriyal

Mysepik Webdesk: করোনা আতঙ্কে পরীক্ষা বাতিলের দাবি করা হয়েছিল, কিন্তু তা সত্ত্বেও JEE Main 2020 ও NEET 2020 স্থগিত হচ্ছে না। শনিবার এক টিভি চ্যানেলে সাক্ষাৎকারে একথা স্পষ্ট জানিয়ে দিলেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল। করোনা আবহের মধ্যেও JEE মেন 2020 এবং NEET 2020 এর দিনক্ষণেরও কোনও পরিবর্তন হয়নি।

আরও পড়ুন: করোনা এবং লাদাখ, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দুই যুদ্ধেই জিতবে ভারত: অমিত শাহ

ওই সাক্ষাৎকারে উন্নয়ন মন্ত্রী জানিয়েছেন, ১৮ থেকে ২৩ জুলাই JEE ও ২৬ জুলাই NEET ‘কম্পিউটার বেসড মোড’ এ পরীক্ষা নেওয়া হবে। পাশাপাশি অভিভাবক ও পরীক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, করোনা পরিস্থিতির ওপর নির্ভর করে প্রবেশিকা পরীক্ষা নেওয়া হবে কি না, তা নিয়ে জুলাইয়ের প্রথম সপ্তাহে কর্তৃপক্ষ পর্যালোচনা করতে পারে।

আরও পড়ুন: ‘যারা ভারতীয় ভূখণ্ডের দিকে তাকানোর সাহস দেখিয়েছে, তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে’, মন কি বাত-এ বললেন প্রধানমন্ত্রী

তবে মন্ত্রীর এই বক্তব্যে শিক্ষার্থীদের যে আপত্তি রয়েছে তা বিভিন্ন ট্যুইট থেকেই স্পষ্ট। টুইট থেকে এটাও স্পষ্ট হয়েছে যে পরীক্ষা নিয়ে তারা যথেষ্ট চিন্তিত। তারা এখনও পর্যন্ত কেন্দ্রীয় মন্ত্রীকে JEE Main 2020 এবং NEET 2020 পরীক্ষা বাতিলের অনুরোধ করছে। ট্যুইটারে পরীক্ষার্থীরা #postponeneetjee, #postponejeeneet, #noexaminCOVID, #postponeJEEMainNEET হ্যাসট্যাগ ব্যবহার করছে। উল্লেখ্য, NTA পরিচালিত জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন JEE মেন নামে পরিচিত। IIIT, NIT ও CFTI এই সর্বভারতীয় শিক্ষা প্রতিষ্ঠান গুলিতে BE/BTech, BPlan ও BArch কোর্সে পড়ার সুযোগ পাওয়ার জন্য প্রবেশিকা পরীক্ষা হল JEE মেন। জানা গেছে, পরীক্ষার ১৫ দিন আগে JEE মেইন 2020 এর অ্যাডমিট কার্ড প্রকাশিত হবে।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *