২৪ জুন: দীর্ঘতম টেনিস ম্যাচটি ১০ ​​বছর আগে শেষ হয়েছিল, ম্যাচের আয়ু ছিল তিনদিন

Tennis

Mysepik Webdesk: মহামারির কারণে এ বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম উইম্বলডন বাতিল হয়েছে। প্রাচীনতম গ্র্যান্ড স্ল্যাম টেনিস টুর্নামেন্টের কোর্টে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পরে প্রথমবারের মতো বল গড়াবে না। উইম্বলডনের পরবর্তী সংস্করণটি ২০২১-এর ২২ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: ফিফা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের নতুন সময়সূচি ঘোষণা, ফাইনাল নবি-মুম্বইয়ে

২৪ জুন টেনিস ইতিহাসের খুব বিশেষ দিন। ১০ বছর আগে, ২০১০ সালে, এই দিনে পেশাদার টেনিসের দীর্ঘতম ম্যাচটি শেষ হয়েছিল। উইম্বলডনে আমেরিকার জন ইসনার এবং ফ্রান্সের নিকোলাস মাহুতের মধ্যে ম্যাচটি হয়েছিল।

প্রথম রাউন্ডের এই ম্যারাথন ম্যাচটি তিনদিন চলেছিল। ম্যাচটি শেষ হতে ১১ ঘণ্টা ০৫ মিনিট সময় লেগেছিল। ম্যাচটি ২২ জুন সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে শুরু হয়েছিল। তবে চার সেট পরে আলো কমে যায়।

আরও পড়ুন: স্থগিত হওয়া অলিম্পিক বছরে ‘অন্যরকম’ অলিম্পিক দিবস

খারাপ আবহাওয়ার কারণে ম্যাচটি পরের দিন পর্যন্ত স্থগিত করা হয়েছিল। ২৩ জুন, দুপুর ২.০৫-তে ম্যাচটি আবার শুরু হয়েছিল। যা চলেছিল রাত ৯.০৯ অবধি। তবুও ফলাফল আসেনি। আবার বন্ধ করতে হয়েছিল ম্যাচ।

২৪ জুন দুপুর ৩.৪০ মিনিটে আবার শুরু হয় খেলা। বিকেল ৪.৪৭ মিনিটে শেষ হয়। শেষ সেটটি চলেছিল ৮ ঘণ্টা ১১ মিনিট। ইসনার এই ‘মহা মুকাবলা’ ৬-৬, ৩-৬, ৬-৭ (৭-৯), ৭-৬ (৭-৩), ৭০-৬৮ ব্যবধানে জেতেন।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *