করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত, ফের লকডাউনে ফিরতে চলেছে কর্ণাটক!

Mysepik Webdesk: করোনাভাইরাসের বাড়বাড়ন্ত রুখতে ফের লকডাউনে ফিরতে চলেছে দক্ষিন ভারতের এই রাজ্য। আগামী ৫ জুলাই থেকে এই নিয়ম কার্যকর থাকছে। তবে সপ্তাহের সাতদিন নয়, লকডাউন জারি থাকবে শুধুমাত্র রবিবার। এক্ষেত্রে শুধুমাত্র জরুরি পরিষেবাতেই ছাড় দেওয়া হবে। কর্ণাটকের মুখ্যমন্ত্রীর অফিস থেকে এই মর্মে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

আরও পড়ুন: নিশানা চিনের যুদ্ধবিমান, লাদাখে বসছে শক্তিশালী ক্ষেপণাস্ত্র

জল্পনা উঠেছিল, কর্নাটকে ফের একমাসের জন্য লকডাউন হতে চলেছে। কিন্তু, সেই জল্পনাকে উড়িয়ে দিয়ে এদিন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা জানান, একবার যখন দেশের অর্থনীতির চাকা ঘুরতে শুরু করে দিয়েছে, তখন তা আর আটকানো যাবে না। তিনি জানিয়েছেন, প্রতি রবিবার নিয়ম করে পূর্ণ লকডাউন চলবে। তাছাড়া সব সরকারি অফিস সপ্তাহে পাঁচদিন খোলা থাকবে। শনিবার ও রবিবার করে অফিস বন্ধ রাখা হবে। এই নিয়ম শুরু হবে ১০ জুলাইয়ের পর থেকে। রাত ৯টার পরিবর্তে রাত ৮টা থেকে কার্ফু জারি হবে, চলবে ভোর ৫টা পর্যন্ত।

আরও পড়ুন: বাজ পড়ে মুর্শিদাবাদে মৃত্যু ৬ জনের

মুখ্যমন্ত্রীর অফিস থেকে জারি করা বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, রাজ্যে করোনা রোগীদের জন্য হাসপাতালের যে বেড থাকছে, তার কেন্দ্রীয়করণ করতে হবে। এর ফলে সরকারিভাবে সেই নথি কেন্দ্রের কাছে পৌঁছে যাবে। অ্যাম্বুলেন্সের সংখ্যা বাড়ানোর পাশাপাশি রোগীদের জন্য এবং আক্রান্তদের জন্য পৃথক অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে। রাজ্যের শ্রম দপ্তরের পক্ষ থেকে ১৮০ জন ইএসআই (ESI) চিকিৎসককে শুধুমাত্র করোনার চিকিৎসার জন্য নিযুক্ত করা হয়েছে। পাশাপাশি বিয়ে বাড়ি, হস্টেল এবং অন্যান্য জায়গাগুলিতে কোভিড কেয়ার সেন্টার তৈরি করা, এমনকি রেলের কোচগুলিতে বিশেষ বেড তৈরি করে আইসোলেশন ইউনিট বানানোর কথাও বলেছেন ইয়েদুরাপ্পা।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *