করোনা সংক্রমনা আটকাতে টোকেন ব্যবস্থা বন্ধ করার চিন্তাভাবনা কলকাতা মেট্রোরেলের কর্তৃপক্ষের

Mysepik Webdesk: কলকাতার গণপরিবহন ব্যবস্থার যানজট কমানোর লক্ষ্যে মেট্রোরেল পরিষেবা শুরু করার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি বলেছিলেন, কিভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে মেট্রোরেল পরিষেবা শুরু করা যায়, সেই নিয়ে তিনি কথা বলবেন মেট্রোরেল কর্তৃপক্ষের সঙ্গে। তাঁর ইচ্ছা একেকটি মেট্রোরেলের রেকে যতগুলো সিট রয়েছে, ঠিক ততজন যাত্রী নিয়ে মেট্রো পরিষেবা শুরু হোক। এর ফলে একেকটি ট্রেনে সর্বাধিক ৩৩৬ থেকে ৩৬৮ জন যাত্রী উঠতে পারবেন।

আরও পড়ুন: কলকাতার রাস্তায় সাইকেল চালানোর জন্য নতুন লেনের চিন্তাভাবনা রাজ্য সরকারের

মেট্রোরেল সূত্রে খবর, সংক্রমণ ঠেকাতে আপাতত টোকেন ব্যবহার বন্ধ রাখার কথা চিন্তাভাবনা করা হচ্ছে মেট্রোরেলের পক্ষ থেকে। শুধুমাত্র যাদের স্মার্টকার্ড রয়েছে তারাই একমাত্র মেট্রো সফর করতে পারবেন। এক্ষেত্রে টোকেনের মাধ্যমে স্পর্শজনিত সংক্রমণ ঠেকানো যাবে। জানা গেছে, ইতিমধ্যেই অতিরিক্ত স্মার্ট কার্ডের অর্ডারও দেওয়া হয়ে গিয়েছে মেট্রোরেলের তরফ থেকে।

আরও পড়ুন: করোনা রুখতে সম্পূর্ণ লকডাউন ঘোষণা মিরিকে

মেট্রোরেল কর্তৃপক্ষ আরও জানিয়েছে, দীর্ঘদিন ধরে লক ডাউন থাকার ফলে মেট্রোরেলের একাধিক রক্ষণাবেক্ষনের কাজ ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে। এমনকি মেট্রো পরিষেবা শুরু হলে কিভাবে টিকিট কাটা হবে এবং কিভাবে যাত্রীরা নিরাপদ দূরত্ব বজায় রেখে কাউন্টারের সামনে দাঁড়াবেন, সেটাও চিহ্নিত করা হয়ে গিয়েছে।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *