#BREAKING NEWS: আগামী ৩১ জুলাই পর্যন্ত লকডাউন বাড়ছে মহারাষ্ট্রে

Mysepik Webdesk: যত দিন যাচ্ছে ততই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আগামী ৩১ জুলাই পর্যন্ত মহারাষ্ট্রে বাড়ছে লকডাউন, ঘোষণা করল মহারাষ্ট্র সরকার। নয়া লক ডাউনের এই নির্দেশিকার নাম দেওয়া হয়েছে ‘মিশন বিগিন এগেইন’। মহারাষ্ট্র সরকারের পক্ষে থেকে জানানো হয়েছে, মুম্বই ও শহরতলিতে এই লকডাউন চলাকালীন নিত্য প্রয়োজনীয় দ্রব্য নয়, এমন দ্রব্য পরিবহনের গতিবিধি নিয়ন্ত্রিত থাকবে।

আরও পড়ুন: সুশান্তের পরিবারের সঙ্গে দেখা করতে পাটনায় পৌঁছলেন নানা পাটেকর, সুশান্ত সিং রাজপুতকে জানালেন শ্রদ্ধার্ঘ

সোমবার সরকারের তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে, নিত্য প্রয়োজনীয় নয় এমন কাজে মানুষের গতিবিধি, যেমন শপিং, বাইরে শরীরচর্চা এই সবকিছু নিয়ন্ত্রিত করা হচ্ছে। এর পাশাপাশি মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা এই বিষয়গুলি বাধ্যতামূলকভাবে মেনে চলতে হবে।

অফিস কিংবা অন্যান্য জরুরি পরিষেবার কাজে যুক্ত ব্যক্তিদের ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। পাশাপাশি জরুরি পরিষেবা, জরুরি ও জরুরি নয় এমন জিনিসেরডেলিভারি, শিল্প কারখানা, খাবারের হোম ডেলিভারি প্রভৃতি ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে। অন্যদিকে মুম্বই মেট্রোপলিটন এলাকার সব বেসরকারি অফিস ১০% কর্মী নিয়ে চালু রাখতে পারবে। সেলুন খোলা থাকবে, কলের মিস্ত্রি, ইলেকট্রিশিয়ান, কীটনাশক কর্মী, সংবাদপত্র সরবরাহকর্মী, সাফাই কর্মীরা তাদের কাজ করতে পারবেন।

আরও পড়ুন: রেল মন্ত্রকের অনুমতি ছাড়া মেট্রো চালানো সম্ভব নয়, সাফ জানিয়ে দিল কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *