তেলেঙ্গানা­: বর্বর মানুষ ফাঁসিতে চড়িয়ে খুন করল বানরকে, কড়া ব্যবস্থা

Monkey

Mysepik Webdesk: কেরলে গর্ভবতী হাতিকে বিস্ফোরক খাইয়ে খুনের ঘটনাটি সম্প্রতি পুরো দেশে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছিল। এখন পশুপাখির প্রতি নিষ্ঠুরতার আরও একটি ঘটনা সামনে এসেছে। উত্তরপ্রদেশের তেলেঙ্গানার খামাম জেলায় গ্রামবাসীরা একটি বানরকে হত্যা করল গাছে ঝুলিয়ে দিয়ে।

আরও পড়ুন: BREAKING: চিনকে ‘উচিত শিক্ষা’ দিতে TIKTOK-সহ ৫৯ চিনা অ্যাপ ব্যান করা হল ভারতে!

ঘটনাটি তেলেঙ্গানার খামাম জেলার আম্মাপেলাম গ্রামে। বিপুল সংখ্যক বানর বিচরণ করছিল সেই গ্রামে। যার জেরে কৃষকরা বিরক্ত হয়। এদিকে একদিন হঠাৎ এক বানর টিউবওয়েলের নিচে পড়ে গেল। সেই সুযোগে এক গ্রামবাসী বানরটিকে ধরে গ্রামে নিয়ে গিয়ে একটি গাছে ঝুলিয়ে রাখে। কিছুক্ষণের মধ্যেই ছটফট করতে করতে মারা যায় বানরটি। এটি করা হয়েছিল যাতে অন্য বানররা এটি দেখে ভয় পেয়ে গ্রাম থেকে পালিয়ে যায়।

আরও পড়ুন: আগামী ৩১ জুলাই পর্যন্ত লকডাউন বাড়ছে মহারাষ্ট্রে

ইতিমধ্যেই এই ঘটনার ভিডিও ভাইরাল হচ্ছে। বানরের সঙ্গে এই নিষ্ঠুরতার তীব্র সমালোচনা করা হচ্ছে। ভিডিওটিতে, যেখানে বানরটিকে ফাঁসি দেওয়া হয়েছে, সেখানে কিছু লোককে লাঠিসোঁটা নিয়ে তাঁর পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। কিছু লোককে দেখা গেছে দৃশ্যটিকে তারিয়ে তারিয়ে উপভোগ করতে।

অ্যানিমেল রায়াট অ্যাক্টিভেস্টের কর্মীরা এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন। দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। অভিযোগের পরে বন বিভাগের আধিকারিকরা তিন গ্রামবাসীকে আটক করেছে এবং তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *