এক টিমে সুযোগ পেলেন মেসি-রোনাল্ডো !

Messi Ronaldo

Mysepik Webdesk: কার্লোস অ্যালবের্তো তেবেস। আর্জেন্টিনীয় তারকা। তিনি এখন নিজের দেশের বোকা জুনিয়র্সের জার্সিতে খেলছেন। তবে তিনি ফুটবল কেরিয়ারে শেষে এসে পৌঁছেছেন। একদিন আগেই শোনা গিয়েছিল যে, তিনি নাকি বোকা জুনিয়র্সকে বিদায় জানাতে চলেছেন। খবরটা জল্পনা বলে উড়িয়ে দেওয়া যাচ্ছে না, তার কারণ খোদ তেবেসই জানিয়েছেন আগামী মরশুমে ওয়েস্টহাম ইউনাইটেডের হয়ে খেলতে দেখা যেতে পারে তাঁকে। তেবেসের প্রাক্তন ক্লাব ওয়েস্টহাম। তবে কি তিনি ফুটবল কেরিয়ার শেষ করতে চাইছেন ওয়েস্টহামে খেলেই? উঠছে প্রশ্ন।

আরও পড়ুন: বর্ণময় ফুটবল কেরিয়ারকে ‘আলবিদা’ জানালেন মারিও গোমেজ

তবে, কেরিয়ারের শেষে এসে তাঁর একটা ইচ্ছা রয়েছে। যা শুনে রীতিমতো তাক লেগে যেতে পারে। সে কথাও জানিয়েছেন এই আর্জেন্টিনীয় তারকা। ৩৬ বছর বয়সি তেবেস রেডিও লা রেডকে বলেন, ”যদি বিদায়ী ম্যাচের জন্য আমাকে কোনও দল প্রস্তুত করতে বলা হয়, সেই দলে তারকাদের নিয়ে এসে তাক লাগিয়ে দেব।” সেই দলে তিনি চান লিওলেন মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে একসঙ্গে খেলাতে। উল্লেখ্য যে, ফুটবল বিশ্বের এই দুই মহাতারকার সঙ্গে একই দলে খেলার অভিজ্ঞতা আছে তেবেসের। আর্জেন্টিনার জাতীয় দলের হয়ে একই জার্সিতে খেলেছেন এলএম-১০ এবং তেবেস (জার্সি নম্বর ১১)। আবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে একসঙ্গে খেলেছেন সিআর-৭ এবং তেবেজ। ম্যানইউতে তাঁর জার্সি নম্বর ছিল ৩২।

আরও পড়ুন: টিম ইন্ডিয়া কখন মাঠে নামতে পারে সাফ জানিয়ে দিলেন সৌরভ গাঙ্গুলি

মেসি এবং রোনাল্ডো ছাড়াও তেবেস তাঁর দলে রেখেছেন ইতালিয়ান কিংবদন্তি গোলকিপারে জিয়ানলুইজি বুফোঁ, আর্জেন্টাইন ডিফেন্ডার হুগো ইবারা, ইংল্যান্ড জাতীয় দলে ১২ বছর খেলা রিও ফার্দিন্যান্ড, রিয়াল মাদ্রিদের প্রাক্তন তারকা ডিফেন্ডার গ্যাব্রিয়েল হেইঞ্জে, ফ্রান্স ও ইউনাইটেডের হয়ে খেলা ডিফেন্ডার প্যাট্রিস এভরা, ইতালিয়ান বিশ্বকাপ জয়ী মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলো, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পল স্কোলস, ফ্রেঞ্চ তারকা পল পগবা, ইংলিশ ফরোয়ার্ড ওয়েন রুনি।

উল্লেখ্য যে, আগামী মঙ্গলবার বোকা জুনিয়র্সের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে তেবেসের। যদিও তাঁর সঙ্গে চুক্তি বাড়ানোর ইচ্ছা রয়েছে এই আর্জেন্টিনীয় ক্লাবের। শোনা যাচ্ছে যে, তেবেসকে আরও এক বছরের নতুন চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছে। কিন্তু সূত্রের খবর, তেবেস নাকি চাইছেন ছ’মাসের চুক্তি। যদিও এই বিষয়ে বোকা জুনিয়র্সের তরফে কিছু জানানো হয়নি। অন্যদিকে, ব্রিটিশ প্রচারমাধ্যম ‘দ্য সান’-কে ওয়েস্টহামে ফেরার ইঙ্গিত দিয়েছেন তেভেজ। প্রতিবেদনে অনুসারে, যেকোনও সময় তাঁর প্রাক্তন ক্লাব ওয়েস্টহামের সঙ্গে চুক্তি হয়ে যেতে পারে তেবেসের। ২০০৬-০৭ মরশুমে তিনি এই ক্লাবের হয়ে খেলেছিলেন। যদি ভবিষ্যতে এমনটা সত্যিই ঘটে তাহলে আর্জেন্টিনার সমর্থকরা আশাহত হবেন এই ভেবে যে, তেবেসের মতো ফুটবলারের কেরিয়ার লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনাতে সমাপ্তি ঘটবে না।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *