মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো কর্তৃপক্ষ, চলতে পারে মেট্রোরেল তবে শর্ত সাপেক্ষে

Mysepik Webdesk: কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে কলকাতায় মেট্রোরেল পরিষেবা শুরু করা যায় কিনা সেই বিষয়ে সোমবার একটি আলোচনায় বসে রাজ্য সরকার। সেই আলোচনায় মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিল কেন্দ্রীয় রেল মন্ত্রকের অনুমতি ছাড়া মেট্রোরেল পরিষেবা শুরু করা যাবে না। অবশেষে এদিন মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, কিছু শর্তসাপেক্ষে শুরু হতে পারে পরিষেবা। এক্ষেত্রে শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই মেট্রোরেলে সফর করতে পারবেন। এই বিষয়ে মেট্রো কর্তৃপক্ষ কথা বলবে কেন্দ্রীয় রেল মন্ত্রকের সঙ্গে।

আরও পড়ুন: করোনা যোদ্ধাদের সম্মান জানাতে আগামী ১ জুলাই গোটা রাজ্যে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর

উল্লেখ্য, কয়েকদিন আগেই একটি সাংবাদিক বৈঠকে নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, আগামী ১ জুলাই থেকে কলকাতায় মেট্রো চালু করা যেতে পারে। সামাজিক দূরত্ব মেনে যত আসন ততজন যাত্রী নিয়ে মেট্রো পরিষেবা চালু করতে তিনি মেট্রোরেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন বলেও জানিয়েছিলেন। কিন্তু সেই পদ্ধতি মেনে মেট্রো চালু করায় অনেক সমস্যা রয়েছে বলে জানিয়ে দেয় মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ভগবান শ্রীকৃষ্ণকে অপমানের অভিযোগে নেটফ্লিক্স বয়কটের ডাক সোশ্যাল মিডিয়ায়

এদিন বৈঠকে মেট্রো রেলের তরফ থেকে রাজ্য সরকারকে জানানো হয়, এক্ষেত্রে মেট্রো পরিষেবা শুরু করতে রাজ্যকে রেলমন্ত্রকের সঙ্গে কথা বলে পরামর্শ নিতে হবে। রাজ্য সরকাররের পক্ষ থেকে এদিন জানানো হয়, এই বিষয়ে রাজ্য সরকার কেন্দ্রীয় রেল মন্ত্রককে একটি চিঠি দিচ্ছে। এদিন রাজ্য সরকারের পক্ষ থেকে বৈঠকে অংশ নিয়েছিলেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, পরিবহণসচিব প্রভাত মিশ্র, কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা এবং ব্যারাকপুর পুলিশ কমিশনার মনোজ ভার্মা। মেট্রো রেলের পক্ষ থেকে অংশ নিয়েছিলেন সংস্থার জেনারেল ম্যানেজার মনোজ যোশি ও চিফ অপারেটিং ম্যানেজার সাত্যকি নাথ।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *