বাড়িতে বসেই মাত্র ৪ মিনিট খুলে নিন SBI সেভিংস অ্যাকাউন্ট

SBI

Mysepik Webdesk: দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, গ্রাহকদের সুবির্ধাতে নিয়ে এল Insta Saving Bank Account, বাড়িতে বসে বানানো যাবে ইন্সটা সেভিং ব্যাঙ্ক অ্যাকাউন্ট।ট্যুইটে করে স্টেট ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে যে, মাত্রা ৪ মিনিটে বাড়ি বসেই এই অ্যাকাউন্ট খুলতে পারবেন গ্রাহকরা। এই ব্যবস্থা আগেও ছিল কিন্তু মাঝে তা বন্ধ করে দোয়া হয়েছিল। SBI সেই পুরোনো ব্যবস্থাকেই আবার ফিরিয়ে নিয়ে এসেছে।

আরও পড়ুন: লাদাখে নতুন করে সীমানা তৈরির দাবি চিনের, সেনাকর্তাদের বৈঠকে মেলেনি সমাধানসূত্র

ব্যাঙ্কের শাখায় না গিয়ে এবং কোনরকম কাগজপত্র জমা না দিয়েই, অনলাইনে এই পদ্ধতিতে নিজেদের সেভিংস অ্যাকাউন্ট খুলতে পারবেন গ্রাহকরা। শুধুমাত্র আধার ও প্যান নম্বরের ভিত্তিতে খোলা যাবে এই অ্যাকাউন্ট। তবে গ্রাহকরা এই অ্যাকাউন্টে সর্বোচ এক লক্ষ টাকা জমা রাখতে পারবেন। এই অ্যাকাউন্টের গ্রাহকরাদের RuPay ATM-cum-ডেবিট কার্ড দেওয়া হবে। অন্যান্য অ্যাকাউন্টের মতই এখানেও এসএমএস এবং মিসড কলের মাধ্যমে পরিষেবা পাওয়া যাবে।

অনলাইনে সেভিংস অ্যাকাউন্ট কি ভাবে খুলবেন জানুন বিস্তারিত…..

SBI Insta Saving Bank Account খোলার জন্য গ্রাহকদের প্রথমে স্মার্টফোনে এসবিআই মোবাইল অ্যাপ yono, অথবা এসবিআইয়ের অফিসিয়াল ওয়েবসাইটের যেতে হবে।

SBI yono app ওপেন করার পর গ্রাহকদের ‘New to SBI’ অপশনটি বেছে নিতে হবে।

★ এখানে দুটি অপশন দেখতে পাওয়া যাবে। একটি হল ‘ডিজিটাল সেভিংস অ্যাকাউন্ট’ এবং অন্যটি হল ‘ইনস্টা সেভিংস অ্যাকাউন্ট’। এক্ষেত্রে বলে রাখা ভালো ‘ডিজিটাল সেভিংস অ্যাকাউন্ট’ করার জন্য আপনাকে অন্তত একবার ব্রাঞ্চের শাখায় যেতে হবে কেওয়াইসি আপডেট করতে। ‘ইনস্টা সেভিংস অ্যাকাউন্ট’ অপশন বেছে নেওয়ার ক্ষেত্রে ব্যাঙ্কের শাখায় যাওয়ার প্রয়োজন নেই। সঙ্গে সঙ্গে আপনার অ্যাকাউন্ট অ্যাক্টিভ হয়ে যাবে।

আরও পড়ুন: TIKTOK-এর পরিপূরক দেশী অ্যাপ ROPOSO! হু হু করে ডাউনলোড হচ্ছে ভারতে

How To Open SBI Insta Saving Account Through SBI YONO App ...

★তারপর ‘Apply Now’ অপশনে ক্লিক করতে হবে। পরের পাতায় দেখতে পাওয়া যাবে ‘Apply New’ সেখানে ক্লিক করতে হবে।পরবর্তী পেজে শর্তের জায়গায় টিক দিয়ে Next বটনে ক্লিক করে পৌঁছে যেতে হবে পরবর্তী পর্যায়ে।

★এরপর আপনাকে আপনার আপনার মোবাইল নম্বর দিতে হবে। যদি কোন রেফারেল কোড থাকে তাহলে সেটি দিতে হবে। রেফারেল কোড না দিলেও আপনি আপনার ইনস্টা সেভিংস অ্যাকাউন্ট খুলতে পারবেন।পরবর্তী পর্যায়ে আপনার দেওয়া মোবাইল নম্বরে একটি OTP আসবে। সেই OTP টি নির্দিষ্ট জায়গায় দিতে হবে।

★পরবর্তী পর্যায়ে FATCA/CRS ডিক্লেয়ারেশন অপশনে টিক দিয়ে Next বটনে ক্লিক করে চলে যেতে হবে পরবর্তী পর্যায়ে। এই পর্যায়ে আপনার ব্যক্তিগত তথ্য সম্পর্কিত বিষয়গুলি সম্বন্ধে জ্ঞাত করা হবে। তথ্য গুলো যদি থেকে থাকে তাহলে ‘agree to the above’ অপশনে টিক দিয়ে Next বটনে ক্লিক করতে হবে।

★ পরবর্তী পর্যায়ে আপনার আধার কার্ডের QR কোড স্ক্যান করতে হবে। অথবা আধার নম্বর দিতে হবে। এছাড়াও Virtual ID নম্বর দিতে পারেন। এরপর আধার নম্বর এর সাথে রেজিস্টার থাকা মোবাইল নম্বরে একটি OTP আসবে। সেই OTP দিতে হবে নির্দিষ্ট জায়গায় দিয়ে Submit করতে হবে।

★ পরবর্তী পেজে আপনাকে আপনার ব্যক্তিগত তথ্যের সমস্ত বিবরণ দেখিয়ে দেওয়া হবে। Next বটনে ক্লিক করে আপনার প্যান নম্বর দিতে হবে। প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর তাৎক্ষণিক ভাবেই আপনার অ্যাকাউন্টটি সক্রিয় হয়ে যাবে।

Facebook Twitter Print Whatsapp

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *