সিরিজ খেলতে ইংল্যান্ড পৌঁছল পাকিস্তান

Pakistan

Mysepik Webdesk: ইংল্যান্ড পৌঁছল পাকিস্তান ক্রিকেট দল। সেখানে তারা তিন ম্যাচের টেস্টের সিরিজ খেলবে। প্রথম টেস্ট ৩০ জুলাই থেকে লর্ডসে। এদিকে, ইংল্যান্ডে জেতা পাকিস্তানের পক্ষে যে খুব কঠিন হতে চলেছে পাকিস্তানের, সে কথা জানিয়েছেন প্রাক্তন পাক অফ স্পিনার সাঈদ আজমল। কারণ পাকিস্তানের বোলিং আক্রমণ একেবারেই নতুন। যেখানে ইংল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যানেরা রয়েছেন। এখানকার পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নেওয়া সহজ নয়।

আরও পড়ুন: করোনায় প্রয়াত দিল্লির প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় ডোভাল

একটি পাকিস্তানি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে আজমল বলেন, “পাকিস্তানের বোলিং ইউনিট একেবারেই নতুন। ইংল্যান্ডের রয়েছে দুর্দান্ত এবং অভিজ্ঞ ব্যাটিং লাইনআপ। আমরা তো অনেককিছুই ভাবতে পারি, তবে এটা অবশ্যই নিশ্চিত যে সেখানে জেতা খুব কঠিন কাজ। আমরা সেখানেও আগে লড়াই করেছি। আমি মনে করি যে, এই দলটি যদি ইংল্যান্ডে একটি ম্যাচও জিততে পারে, তবে এটি একটি বড় সাফল্য হবে।”

আরও পড়ুন: কিশোরী রেসার আশী হংসপাল রাইজিং স্টারস প্রজেক্টের জন্য নির্বাচিত

দর্শকহীন স্টেডিয়ামে ক্রিকেটের পক্ষে নন আজমল। এক প্রশ্নের জবাবে আজমল বলেন, “দর্শক ছাড়া ক্রিকেট কীভাবে উপভোগ করা যাবে? আমার মনে হয়, ক্রিকেট বোবা ও বধির হয়ে যাবে। এটা ঠিক যে ক্রিকেটের শুরুটাও প্রয়োজনীয়। তবে কিছু শর্তসাপেক্ষে আমরা দর্শকদের সামনে আনতে পারি। ঘরোয়া ক্রিকেটে দর্শক আসে না। একজন খেলোয়াড়কে জিজ্ঞাসা করে দেখুন যে তিনি কেমন অনুভব করেন। যদি ১০ হাজার লোক একটি স্ট্যান্ডে বসতে পারে, তবে কমপক্ষে এক হাজার লোককে খেলা দেখার সুযোগ দেওয়া যেতে পারে।”

ইংল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ৮ জুলাই থেকে শুরু হতে চলেছে। করোনাকালে আন্তর্জাতিক ক্রিকেট শুরু হবে এই সিরিজের মধ্য দিয়েই। এর পরে পাকিস্তান তিনটি টেস্ট এবং তিন টি-২০ সিরিজ খেলবে ইংল্যান্ডে।

বিশ সদস্যের পাকিস্তান দল

আজহার আলি (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মহম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহেল নাজির, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসউদ, সোহেল খান, ওসমান শিনোয়ারি ও ইয়াসির শাহ।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *