গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ রাজ্যে! আক্রান্তের সংখ্যা ৫০০+

Coronavirus in West Bengal

Mysepik Webdesk: রাজ্যে এক ধাক্কায় করোনা আক্রান্তের সংখ্যা রেকর্ড সংখ্যাক বেড়ে গেল। এই প্রথম একদিনে পাঁচশোর গন্ডি অতিক্রম করল আক্রান্তের সংখ্যা। গত চব্বিশ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৫৪২ জন। করোনায় আক্রান্ত হয়ে নতুন করে মৃত্যু হয়েছে ১০ জনের। যার ফলে শুক্রবার রাজ্যে মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ১৬,১৯০। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬১৬।

আরও পড়ুন: করোনা আক্রান্ত কংগ্রেস সাংসদ অভিষেক মনু সিংভি

যদিও রাজ্যে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা বাড়ছে। মোট আক্রান্তের মধ্যে ১০,৫৩৫ জন সুস্থ হয়ে উঠেছেন। এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৫০৩৯ জন। রাজ্যে সুস্থতার হার ৬৫.০৭ শতাংশ। যা দেশের গড়ের তুলনায় অনেকটাই বেশি।

কলকাতা, হাওড়া এবং উত্তর চব্বিশ পরগণা এই তিন জেলার পরিসংখ্যান উদ্বেগ বাড়াচ্ছে রাজ্য সরকারের। কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ৫,২৬১। হাওড়ায় মোট আক্রান্ত ২,৩৭৫ জন। উত্তর চব্বিশ পরগণায় মোট আক্রান্ত ২,৪২৮ জন। এই তিন জেলা মিলিয়েই আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে।

আরও পড়ুন: ফের লকডাউনে ফিরতে চলেছে ভারতের এই শহর, খোলা যাবে না মুদিখানা, সবজি সহ অন্যান্য জরুরি সামগ্রীর দোকান

এদিকে রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধির জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের ভ্রান্ত পদক্ষেপকে কাঠগড়ায় তুলেছেন। তাঁর অভিযোগ, নিয়ম অনুসারে ভালো করে স্ক্রিনিং করার পর বিশেষ ট্রেন বা ঘরোয়া উড়ানে মাধ্যমে রাজ্যে লোকজন পাঠানোর কথা। কিন্তু বাস্তবে তা মানা হচ্ছে না। ফলে অন্য রাজ্যে থেকে করোনা আক্রান্তরা এই রাজ্যে চলে আসছেন।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *