অবসর নিলেন ‘ডেড ম্যান’ দ্য আন্ডারটেকার

Mysepik Webdesk: দীর্ঘ তিন দশক যুক্ত ছিলেন প্রফেশনাল রেসলিংয়ের সঙ্গে। অবশেষে এল সেই দিন, যেদিন এই অভিজ্ঞ রেসলার বিদায় জানালেন প্রফেশনাল রেসলিংকে। ৫৫ বছরের রেসলার দ্য আন্ডারটেকার ডব্লিউডব্লিউই-র একটি তথ্যচিত্রের মাধ্যমে ঘোষণা করেছেন যে, ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই) থেকে তিনি অবসর নিচ্ছেন। তিনি এখন তাঁর পরিবারের সঙ্গে বেশি সময় কাটাতে চান বলেই এমন সিদ্ধান্ত।

আরও পড়ুন: লর্ডসে সৌরভের জয়যাত্রা শুরুর সেই দিন

লাস্ট রাইডের ডকুমেন্টরির চূড়ান্ত এপিসোডে আন্ডারটেকার বলেছেন, ”রেসেলম্যানিয়াতে এ জে স্টাইলসের বিরুদ্ধে বোনিয়ার্ড-এর সঙ্গে ম্যাচটাই আমার শেষ ম্যাচ। রেসিং রিংকে কখনও বিদায় বলতে পারব না। কিন্তু আমি আর রিংয়ে ফিরে যাব না।”

আরও পড়ুন: ২২ জুন: আজকের দিনেই গতবছর বিশ্বকাপে হ্যাটট্রিক বাংলার পেসার মহম্মদ শামি

আন্ডারটেকারের আসল নাম মার্ক উইলিয়াম ক্যালওয়ে। তাঁর জন্ম ১৯৬৫-র ২৪ মার্চ। ১৯৮৮ সালে ইউনাইটেড স্টেট রেসলিং অ্যাসোসিয়েশনে অভিষেক হয়। মার্ক ১৯৯০ সালে ডব্লিউডব্লিউই-এর সার্ভাইবার সিরিজে তাঁর অভিষেক হয়। দ্য আন্ডারটেকার ২০১৭ সালে রেসেলম্যানিয়া ৩৪-এ রোমান রেইন্স-এর সঙ্গে ম্যাচের পর তিনি তাঁর জামা ভাঁজ করে রিংয়ে রেখে এসে অঘোষিত অবসর গ্রহণ করেন। এর পর জানুয়ারির প্রথম সপ্তাহে ‘র’-এর ২৫ বছর বার্ষিকীতে গেস্ট হয়ে ফিরে আসেন। এর পর তাঁকে আর দেখা যায়নি। কিন্তু রয়েল রাম্বল ২০১৮-এর পর জন সিনা দ্য আন্ডারটেকারকে চ্যালেঞ্জ জানান। আন্ডারটেকারেরই রয়েছে রেসেলম্যানিয়াতে ২১-১-এর রেকর্ড। তিনি কেবলমাত্র ব্রক লেসনারের কাছে হেরে গিয়েছিলেন। এহেন বর্ণময় রেসলিং কেরিয়ারে থাকা আন্ডারটেকার অবসর নিলেন।

তবে তিনি তাঁর নিজের বক্তব্যে ভবিষ্যতে ফের রিংয়ে ফেরত আসার সম্ভাবনা দিয়ে রেখেছেন। অন্তত বিশেষজ্ঞদের ধারণা এমনই। কারণ, আন্ডারটেকার তাঁর বক্তব্যে ‘আপাতত’ শব্দের উল্লেখ করেছেন তিনি। যা থেকে তাঁর ভক্তকুলের কাছে জল্পনাও তৈরি হয়েছে। তাঁর এই ‘আপাতত’ শব্দের নিরিখে সমর্থকরা আশায় বুক বেঁধেছেন যে, ডব্লিউডব্লিউই-তে ‘ডেড ম্যান’ আবার ফিরে আসবেন। অনেকেই মনে করছেন যে, ২০২০-র রেসেলম্যানিয়াতে তিনি ফিরবেন।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *