রথযাত্রার দিন থেকেই খুলছে তারাপীঠ

Mysepik Webdesk: লকডাউনের জেরে গত ১৮ মার্চ থেকে বন্ধ থাকার পর অবশেষে খুলছে তারাপীঠের মন্দির। রথযাত্রার দিন থেকেই খুলছে মন্দির, জানিয়েছেন মন্দির কর্তৃপক্ষ। তবে এক্ষেত্রে মন্দির খোলার পরেও থাকছে বেশ কিছু স্বাস্থ্যবিধি। জানা গেছে, আপাতত ভক্তরা মায়ের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন না। বাইরে থেকেই তারা মায়ের দর্শন করতে হবে। পাশাপাশি, এবার রথযাত্রাও স্থগিত থাকছে তারাপীঠে। প্রতিবছর তারা মাকে রথে বসিয়ে তারাপীঠে রথযাত্রা হয়ে থাকে।

আরও পড়ুন: অমানবিক! গর্ভবতী মেয়েকে প্রেমিকের কাছে বিক্রি করে দিলো খোদ মা-বাবা

এই প্রসঙ্গে তারা মায়ের সেবায়েত পুলক চট্টোপাধ্যায় বলেন, “রথের দিন মন্দির খোলা হলেও, কোনও পুন্যার্থী মন্দিরের গর্ভ গৃহে প্রবেশ করতে পারবেন না। দেশের উচ্চতম আদালতের রায় এবং করোনার কথা মাথায় রেখে এবার তারাপীঠে রথযাত্র বন্ধ থাকছে। মন্দিরে কোন প্রসাদ খাওয়ানো হবে না ভক্তদের।”

আরও পড়ুন: ২১ জুন সূর্যগ্রহণের দিনেই কি করোনার শেষ হবে? কি বলছে বিজ্ঞান?

১ জুন থেকে রাজ্য সরকার সমস্ত ধর্মস্থান খোলার অনুমতি দিলেও এতদিন পর্যন্ত বন্ধ রাখা হয়েছিল তারাপীঠ মন্দির। গত ১৪ জুন তারাপীঠ মন্দির খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য বৈঠক করে মন্দির কমিটি। ওই বৈঠকে সিদ্ধান্ত হয়, ২০ জুন ফের বৈঠক ডেকে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। সেই মতো এদিন বৈঠকে ঠিক হয় রথের দিন অর্থাৎ মঙ্গলবার খুলে দেওয়া হবে মন্দিরের দরজা। ওইদিন সকাল থেকে পুন্যার্থীরা দূর থেকে মায়ের পুজো দিতে পারবেন। ইতিমধ্যেই মন্দিরের প্রবেশ দ্বারে তিনটি স্যানিটাইজার টানেল বসানো হয়েছে। জীবাণুমুক্ত হওয়ার পরেই পুন্যার্থীরা মন্দিরের ভিতর প্রবেশ করতে পারবেন। সামাজিক দুরত্ব বজায় রেখে পুন্যার্থীদের দাঁড়াতে হবে। এই মুহূর্তে সেবাইত ছাড়া কাউকে গর্ভগৃহে প্রবেশ করতে দেওয়া হবে না।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *