দিলীপ ঘোষ, সুজন চক্রবর্তীকে নিয়ে ‘আমফান’ কমিটি গঠন করলেন মুখ্যমন্ত্রী

Mysepik Webdesk: রাজ্যে ঘূর্ণিঝড় আমফান পরিস্থিতির ফলে সাধারণ মানুষের যে সমস্যার সৃষ্টি হয়েছে, তার মোকাবিলা করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার বিকেলে নবান্নে একটি সর্বদলীয় বৈঠক ডেকেছিলেন। ঐদিন তিনি রাজ্যের আমফান (Amphan) পরিস্থিতি খতিয়ে দেখতে একটি সর্বদলীয় কমিটি গঠন করেছেন। এই কমিটি পরবর্তী পুর্নগঠনের জন্য যা যা প্রয়োজন তা সুপারিশ করবে কেন্দ্রকে। কমিটির চেয়ারম্যান হয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chattapadhyay)।

আরও পড়ুন: দেশে করোনাক্রান্ত ৫ লাখের পথে! একদিনে আক্রান্তের সংখ্যা ১৭ হাজারের কাছে

করোনা পরিস্থিতি ও লকডাউনের জেরে আর্থিক সঙ্কটের প্রেক্ষিতে বুধবার সর্বদলীয় বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই সব দলের প্রতিনিধিদের নিয়ে আমফান পরবর্তী পরিস্থিতি মোকাবিলা করতে সব দলের প্রতিনিধিদের নিয়ে কমিটি গড়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই কমিটিতে রয়েছেন তৃণমূলের তরফে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chattapadhyay), বিজেপির তরফে দিলীপ ঘোষ (Dilip Ghosh), সিপিএমের তরফে সুজন চক্রবর্তী (sujan chakraborty)-সহ প্রতিটি দলের নেতারাই।

আরও পড়ুন: স্বস্তির খবর: রোজই রাজ্যে বাড়ছে করোনা আক্রান্তের চেয়ে সুস্থ হওয়ার সংখ্যা

বুধবার প্রায় তিন ঘণ্টারও বেশি সময় ধরে চলে সর্বদল বৈঠক। সেই বৈঠক শেষে একটি সাংবাদিক বৈঠকে উপস্থিত থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “এই কমিটি প্রস্তাব জমা দেবে। কমিটির রিপোর্টের ভিত্তিতে আগামী দিনে কাজ করা হবে। একইসঙ্গে নীতি আয়োগকে সুন্দরবন নিয়ে চিঠি দেওয়া হবে। স্থায়ী বাঁধ নির্মাণ সহ ওই সব এলাকার সমস্যার যাতে স্থায়ী সমাধান করা যায়, সেই বিষয়ে একটা মাস্টার প্ল‍্যান তৈরি করা হবে।”

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *