আগে দেশ, তিনবার বিয়ে পিছিয়ে দিলেন ডেনমার্কের প্রধানমন্ত্রী

Denmark

Mysepik Webdesk: ড্যানিশ প্রধানমন্ত্রী ম্যাট ফ্রেড্রিকসন (Mette Frederiksen) কোভিড-১৯’এর একটি সভায় যোগ দেবার জন্য তাঁর বিয়ে পিছিয়ে দিয়েছেন। এই নিয়ে তিনবার ৪২ বছরের ম্যাটকে বিয়ে স্থগিত করতে হবে। ম্যাট এবং তাঁর বাগদত্তা বো টেনবার্গের ১৮ জুলাই বিয়ে করার কথা ছিল। তবে ওই সময় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) দেশগুলির প্রধানদের বৈঠক রয়েছে। সুতরাং, ম্যাট এবং বো এই মুহূর্তে ‘দম্পতি’ হচ্ছেন না।

আরও পড়ুন: শুধু ভারত নয়, বিশ্বের এই দেশগুলির সঙ্গেও সীমান্তে ঝামেলা পাকিয়েছে চিন

১৭ এবং ১৮ জুলাই ইইউ নেতারা মহামারি শুরু হওয়ার পর প্রথমবারের মতো মুখোমুখি হতে চলেছেন। বৈঠকে মহামারিজনিত অর্থনৈতিক ক্ষয়ক্ষতি এবং এর মোকাবিলার ব্যবস্থা সম্পর্কে আলোচনা করা হবে। ইইউ ৮৪৬ বিলিয়ন ডলারের প্রস্তাব বিবেচনা করছে। এতে সংক্রমণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলিকে আর্থিক সহায়তা প্রদান করা হবে। যদিও ডেনমার্ক, সুইডেন, অস্ট্রিয়া এবং নেদারল্যান্ডস এর বিরোধিতা করছে। তাদের মতে, আর্থিক সহায়তা দেওয়ার আগে সিদ্ধান্ত নেওয়া উচিত যে সংশ্লিষ্ট দেশ এই তহবিল ফেরত দেবে। সুতরাং, এই সভাটি গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় আগামী ৩০ দিন বিজ্ঞাপন বন্ধ রাখবে কোকা-কোলা

তবে বিবাহ স্থগিতের ঘোষণার সময় ম্যাট ফেসবুকে লিখেছিলেন, ”ডেনমার্কের স্বার্থরক্ষা করা আমার পক্ষে বেশি গুরুত্বপূর্ণ। আমি আমার ভালোবাসার মানুষটিকে বিয়ে করতে চাই। তবে এই মুহূর্তে বিয়ে করা হচ্ছে না। ব্রাসেলসে একটি সভা রয়েছে। তবে আমরা শীঘ্রই বিয়ে করব। আমার সঙ্গী খুবই সংযমী একজন মানুষ।” বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, এই নিয়ে ম্যাট ও বো-এর বিয়ে তৃতীয়বারের মতো স্থগিত করা হয়েছে। উল্লেখ্য যে, ৪১ বছর বয়সে ২০১৯ সালে ডেনমার্কের প্রধানমন্ত্রী হয়েছিলেন ম্যাট। তিনি দেশের কনিষ্ঠ প্রধানমন্ত্রী।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *