বালা দেবীকে এবার ভারতীয় মেয়েরা অনুসরণ করবে, জানালেন জাতীয় দলের গোলরক্ষক অদিতি চৌহান

Bala Debi

Mysepik Webdesk: তিনি এমন একজন ভারতীয় মহিলা পেশাদার ফুটবলার, যিনি ভারত রুশ ও ভারতীয় জাতীয় দলের জন্য গোলরক্ষক হিসেবে খেলেন। ২০১৫ সালে ইংরেজি ক্লাব ওয়েস্ট হ্যাম ইউনাইটেড লেডিদের জন্যও খেলেছেন।তিনি, অদিতি চৌহান। ইংল্যান্ডে খেলতে যাওয়া ভারতের প্রথম মহিলা ফুটবলার হয়েছিলেন দেশের এই লেডি গোলকিপার। এবং এখন তিনি চান, মণিপুরী স্ট্রাইকার বালা দেবীকে আরও অনেকে অনুসরণ করুক।

আরও পড়ুন: করোনা আক্রান্ত ‘৮৬-র বিশ্বজয়ী কোচ বিলার্ডো, মেলেনি মারাদোনার প্রতিক্রিয়া

ভারতীয় মহিলা দলের ফুটবল দলের গোলরক্ষক অদিতি চৌহান মনে করেন যে, দেশে খেলাধুলার প্রোফাইল বাড়ার সঙ্গে সঙ্গে আরও বেশিরভাগ খেলোয়াড় পেশাদার কেরিয়ারের সন্ধানে দেশের বাইরে খেলতে যাওয়া ‘ট্রেইলব্লেজার’ বালা দেবীর পদাঙ্ক অনুসরণ করবে।

আরও পড়ুন: কোভিড আবহে স্বাস্থ্যবিধি মেনে শুরু তিরন্দাজ দীপিকা-অতনুর বিয়ের অনুষ্ঠান

নাগাঙ্গম বালা দেবী জানুয়ারিতে স্কটল্যান্ডের বিখ্যাত ফুটবল ক্লাব রেঞ্জার্স এফসির সঙ্গে ১৮ মাসের একটি পেশাদার চুক্তিতে সই করেছিলেন। চৌহান বলেন, “বালা একজন রত্ন এবং রেঞ্জার্স এফসি-তে তাঁর যোগ দেওয়ার পদক্ষেপটি দুর্দান্ত।”

আগামী বছরের ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ এবং ২০২২ সালের এএফসি এশিয়ান কাপের হোস্টিংয়ের সঙ্গে ভারতীয় মহিলাদের ফুটবলের প্রতি আগ্রহ আরও বাড়বে বলে আশা করা হচ্ছে। অদিতি বিশ্বাস করেন যে, আরও মেয়েরা জাতীয় দলের স্ট্রাইকার দেবীকে ফলো করবেন। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের অফিসিয়াল হ্যান্ডেলে একটি ইনস্টাগ্রাম চ্যাটের সময় চৌহান বলেছিলেন।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *