বলিউডে গানের দুনিয়ায় স্বজনপোষণের অভিযোগে এবার সরব হলেন গায়িকা মোনালি ঠাকুর

Mysepik Webdesk: সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর নেপোটিজম (Nepotism) বা স্বজনপোষণের অভিযোগ নিয়ে মুখ খুলেছেন একাধিক অভিনেতা এবং গায়ক গায়িকারাও। সম্প্রতি বলিউড গায়ক সোনু নিগম (Sonu Nigam) তাঁর বিরুদ্ধে জোটবদ্ধ হওয়া নিয়ে আঙ্গুল তুলেছিলেন টি-সিরিজ কোম্পানির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর ভূষণ কুমারের বিরুদ্ধে। এবার সোনুর বক্তব্যের স্বপক্ষে মুখ খুললেন গায়িকা মোনালি ঠাকুর (Monali Thakur)।

আরও পড়ুন: পাক-দূতাবাসে কর্মীর সংখ্যা অর্ধেক করতে চলেছে ভারত

মোনালির কথায়, মিউজিক ইন্ডাস্ট্রি এখন মাফিয়াদের হাতে চলে গিয়েছে। কাজের পর কেউই সময় মতো হাতে টাকা পান না। এই ইন্ডাস্ট্রির পরিবেশ তাঁর আর পছন্দ হচ্ছে না। এমনকী এই পরিস্থিতিতে তিনি যে পরবর্তীকালে বলিউডের কোনও ছবিতে গান গাওয়ার সুযোগ পাবেন এমন সম্ভাবনাও খুব কম। তাই এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে তিনি নিজের মনকে শান্তি দিতে চান। তিনি আরও জানান, এখানে শিল্পীদের প্রাপ্য পাওনা কখনই দেওয়া হয় না। পাশাপাশি কোনও সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হলে ওই সংস্থা জোর করে শিল্পীর আয়ের ৫০ থেকে ৮০ শতাংশ নিয়ে নেয়। বাকি পারিশ্রমিক কবে পাওয়া যাবে, তার কোনও ঠিক থাকে না। এই কারণেই তিনি কোনও সংস্থার সঙ্গে আর চুক্তি স্বাক্ষর করেননা।

আরও পড়ুন: ‘আমার পরিবারে কেউ নেই, আমাকে ভর্তি করে দিন’, সাতসকালে হটাৎ থানায় হাজির করোনা আক্রান্ত

প্রসঙ্গত, কয়েকদিন আগেই বলিউড গায়ক সোনু নিগম (Sonu Nigam) একটি ভিডিও প্রকাশ করে বলেছিলেন, “খুব শীঘ্রই এবার গানের জগত থেকে আত্মহত্যার খবর পাবেন আপনারা।” সোনুর বক্তব্য ছিল, যেভাবে গায়ক গায়িকাদের কিংবা লেখক, শিল্পীদের পায়ের তলায় দমিয়ে রাখা হয়, তাতে অসংখ্য উঠতি সঙ্গীতশিল্পীদের ভবিষ্যৎ অন্ধকারে চলে যায়। একেবারে বলিউডের মতোই এখানে প্রভাবশালীরা নিজেদের প্রভাব খাটান।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *