TikTok-এর পরিপূরক দেশী অ্যাপ Roposo! হু হু করে ডাউনলোড হচ্ছে ভারতে

Mysepik Webdesk: রাতারাতি ভারতে বন্ধ করে দেওয়া হয়েছে TikTok-সহ ৫৯টি চিনা অ্যাপ। এই পরিস্থিতিতে যাঁরা নিয়মিত TikTok ব্যাবহারে অভ্যস্ত, তাঁরা পড়েছেন বিপদে। তবে তাঁদের জন্য সুখবর, একেবারে দেশী অ্যাপ Roposo কাজ করবে হুবুহু TikTok-এর মতোই। ইতিমধ্যেই ভারতে প্রায় ৬ কোটি ৫০লক্ষ ইউজার তৈরি হয়ে গেছে। অর্থাৎ TikTok, Likee, Bigo Live, Vigo Video ও Helo-র মতো চিনা অ্যাপগুলি ভারতে ব্যান হয়ে যাওয়ার ফলে হু হু করে Roposo-র জনপ্রিয়তা বেড়ে চলেছে।

আরও পড়ুন: ফের কাশ্মীরে জঙ্গিদের গুলিতে মৃত্যু, ১ জওয়ান শহিদ, নিহত ১ স্থানীয়

এই প্রসঙ্গে সংস্থার সহ প্রতিষ্ঠাতা ও সিইও মায়াঙ্ক ভাঙ্গাডিয়া জানিয়েছেন, “সকাল থেকেই আমরা লক্ষ করছি আমাদের ট্র্যাফিকে দারুণ উন্নতি হচ্ছে। বহু মানুষ ঝুঁকছেন এই দেশী অ্যাপের প্রতি। এটা নিঃসন্দেহে সংস্থার জন্য ভাল লক্ষণ। চিনা অ্যাপ নিষিদ্ধ হওয়ার ১ দিনের মাথায় এই বৃদ্ধি যথেষ্ট আশাব্যঞ্জক। আমি আশা করছি, ১ দিনে প্রায় ১ কোটি মানুষ যোগ দেবেন এই নতুন অ্যাপে।”

আরও পড়ুন: করোনিলে করোনার রোগী সারলেও একবারও বলিনি এটা কোভিডের ওষুধ, সাফাই পতঞ্জলি সিইও-র

এই অ্যাপে স্থানীয় কনটেন্টের ওপর বেশি জোর দেওয়া হয়েছে। এর ফলে বাড়বে এই অ্যাপের জনপ্রিয়তাও। সংস্থা গত চার মাস ধরে স্থানীয় বিষয়গুলির ওপর বেশি জোর দিয়েছে। সংস্থার সিইও জানিয়েছেন, এই অ্যাপে মোট ৩০টি চ্যানেল বা টপিক রয়েছে যেখানে নিজস্ব কনটেন্ট পাবলিশ করা যায়।

Facebook Twitter Print Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *