ট্যাব এবং স্মার্টফোন কেনার জন্য দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০,০০০

Mysepik Webdesk: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য স্মার্টফোন এবং ট্যাব দেওয়ার কথা জানিয়েছিলেন। এবার সেই মতো দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০,০০০ টাকা পাঠানোর কাজ শুরু করে দিলো রাজ্য সরকার। বৃহস্পতিবার নবান্নে একটি ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, আজ থেকেই উচ্চ মাধ্যমিক এবং মাদ্রাসার দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য টাকা পাঠানোর কাজ শুরু হয়েছে।

আরও পড়ুন: আর ভিক্টোরিয়া নয়, নাম পরিবর্তন হয়ে হতে পারে ‘নেতাজি মেমোরিয়াল’

Doctors prefer tablets to smartphones - eHealth Magazine

করোনাভাইরাসের জন্য এখনও পর্যন্ত রাজ্যের স্কুলগুলি বন্ধ রয়েছে। সেক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য একমাত্র মাধ্যম হলো অনলাইন ক্লাস। আর এই অনলাইন ক্লাস করার জন্য প্রয়োজন স্মার্টফোন কিংবা ট্যাব। অনেক ক্ষেত্রেই দেখা গিয়েছে টাকার অভাবে ছাত্র-ছাত্রীরা স্মার্টফোন বা ট্যাব জোগাড় করতে পারছে না। তার ফলে অনেক পড়ুয়ারাই সমস্যার মুখে পড়ছে। এহেন পরিস্থিতির কথা বিচার করে মুখ্যমন্ত্রী গত ডিসেম্বরের শুরুতেই ঘোষণা করেছিলেন দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের সরকারের পক্ষ থেকে ট্যাব দেওয়া হবে। পরে অবশ্য তিনি জানান, পড়ুয়াদের সরাসরি ট্যাব দেওয়া হবে না, পরিবর্তে তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্মার্টফোন বা ট্যাব কেনার জন্য ১০,০০০ টাকা করে পাঠানো হবে।

আরও পড়ুন: ‘পরাক্রম দিবসের’ সূচনা করতে ২৩ জানুয়ারী কলকাতায় আসছেন প্রধানমন্ত্রী

WBBSE West Bengal Madhyamik class 10 Result 2020 wbresults.nic.in:  Declaration soon, check merit list and pass percentage online on wbbse.org  | Zee Business

এ দিন নবান্নের বৈঠকে মুখ্যমন্ত্রী দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য টাকা পাঠানোর কথা জানান। তিনি জানান, বাজারে একসঙ্গে নয় লক্ষ ট্যাব পাওয়া যাচ্ছে না। সেই কারণেই পড়ুয়াদের অ্যাকাউন্টে সরাসরি টাকা পাঠানো হচ্ছে। তারা তাদের নিজেদের পছন্দ মতো ডিভাইস কিনে পড়াশোনা চালিয়ে যেতে পারবেন। ওই বৈঠকে কয়েকজন পড়ুয়া মুখ্যমন্ত্রীকে ধন্যবাদও জানান। তাদের উদ্দেশ্যে মুখমন্ত্রী জানান, “এটাকে একটু যত্ন করে রাখবে। কেউ যেন চুরি করে না নিতে পারে সেটা দেখ। ঠিক আছে? স্মার্টফোন কিন্তু ভালো হয়। খুব স্মার্ট হয়। সুতরাং স্মার্ট ফোনের মতো স্মার্ট থেকো।”

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *