১৩ কোটি করোনা টেস্টের নজির

Corona test

Mysepik Webdesk: দেশের বেশ কয়েকটি শহরে ফের মাথাচাড়া দিতে দেখা দিয়েছে করোনাভাইরাস। তারমধ্যেই ২১ নভেম্বর আরও একটি নজির গড়ে ফেলল ভারত। দেশজুড়ে এ পর্যন্ত মোট কোভিড-১৯ টেস্টের সংখ্যা ১৩ কোটি ছাড়িয়ে গেছে। শুধু তাই নয় শেষ ১০ দিনে দেশজুড়ে ১ কোটির উপর করোনা টেস্ট হয়েছে।

আরও পড়ুন: আজমিরের মাসুদা রোডে তীব্র জলের সংকট, শূন্য হাঁড়ি নিয়ে প্রতিবাদে এলাকার মহিলারা

KMC started covid testing to your doorstep project from today

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক শনিবার ট্যুইট করে এই সাফল্যের কথা জানিয়েছে। ট্যুইটে বলা হয়েছে, ভারত ১৩ কোটি কোভিড টেস্টর মাইলস্টোন অতিক্রম করেছে। শেষ এক কোটি টেস্টে সময় লেগেছে মাত্র ১০ দিন।

স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, এ পর্যন্ত দেশজুড়ে মোট ১৩ কোটি ৬ লক্ষ ৫৭ হাজার ৮০৮ টেস্ট সম্পন্ন হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে ১০ লক্ষ ৬৬ হাজার ২২টি নমুনার কোভিড টেস্ট হয়েছে। ১১ নভেম্বর পর্যন্ত ১২ কোটি টেস্ট করা হয়েছিল। আর ২১ নভেম্বর তা ১৩ কোটি অতিক্রম করে।

আরও পড়ুন: ছত্তিশগড়ে এবার জিপিএস ছাড়া করা যাবে না ধান পরিবহণ, কালো বাজারি রোধে পদক্ষেপ

শুধু কলকাতাতেই মোট ১৫০০ করোনা আক্রান্তের মৃত্যু, রাজ্যে একদিনে মৃত ৫৯,  দেখুন ছবি | Latest corona update of Kolkata and West Bengal RTB

কেন্দ্রের রিপোর্ট অনুসারে, ফের ভারতে করোনা সংক্রমণ বেড়েছে। ফলে দিল্লি, রাজস্থান, মধ্যপ্রদেশ, গুজরাতে নতুন করে নিষেধাজ্ঞা জারি হয়েছে। গুজরাতের অহমদাবাদ,সুরত, রাজকোট ও বডোদরা শহরে ফের রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ জারি হয়েছে। প্রতিদিন রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত কারফিউ বলবত্‍‌ থাকবে। মধ্যপ্রদেশের ইন্দোর, ভোপাল, গ্বলিয়র, বিদিশা ও রতলমেও রাত ১০ থেকে সকাল ৬টা পর্যন্ত চলবে কারফিউ। মুম্বইয়ে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বন্ধ রাখা হয়েছে সমস্ত স্কুল।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *