হাইতিতে অপহৃত ১৭ মার্কিন খ্রিস্টান মিশনারি ও তাঁদের পরিবার

Mysepik Webdesk: ১৭ মার্কিন খ্রিস্টান মিশনারি এবং তাঁদের পরিবারকে হাইতির একটি গ্যাং অপহরণ করেছে। সমস্ত মিশনারি যখন দেশটির রাজধানী পোর্ট-অউ-প্রিন্সের একটি অনাথ আশ্রমের বাইরে ছিলেন, সেই সময়ই এই ঘটনাটি ঘটে। এই সমস্ত লোকজন তাঁদের গ্রুপের কিছু সদস্যকে বিমানবন্দরে নামানোর জন্য বাসে করে যাচ্ছিলেন। অপহৃতদের মধ্যে মিশনারিদের শিশুরাও রয়েছে।

রয়টার্সের এক প্রতিবেদন অনুযায়ী, ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র জেনিফার ভিয়াউ বলেন, “আমরা বিষয়টি পর্যবেক্ষণ করছি।” তবে হাইতির মার্কিন দূতাবাসের পক্ষ থেকে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। হাইতি পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন যে, তারা এই বিষয়ে আরও তথ্য সংগ্রহ করছেন। অপহৃত মিশনারি এবং তাঁদের গির্জা সম্পর্কেও তথ্য পাওয়ার জন্য তাঁরা চেষ্টা করছেন।

আরও পড়ুন: আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে সম্মেলন আয়োজন করবে ভারত, আমন্ত্রণ পাকিস্তানকেও

জানা গিয়েছে যে, এক বন্ধুকধারীদের দল পোর্ট-অউ-প্রিন্স এবং ডোমিনিকান প্রজাতন্ত্রের সীমান্তে বেশ কয়েক মাস ধরে সক্রিয় রয়েছে। এই গ্যাং চুরি এবং অপহরণের অনেক ঘটনায় জড়িত। মার্কিন ভিত্তিক ক্রিশ্চিয়ান এইড মন্ত্রণালয় বিভিন্ন ধর্মীয় মিশনে একটি বার্তা পাঠিয়েছে। সেখানে বলা হয়েছে যে, অপহৃতরা হাইতিতে একটি অনাথ আশ্রম নির্মাণ করেছেন। অপহৃতরা যাতে নিরাপদে ফিরে আসতে পারেন, সেই কারণে তাঁদের জন্য প্রার্থনা করার কথা বলা হয়েছে।

ছবি বিবিসি (ইংরেজি) এবং নিউ ইয়র্ক টাইমস

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *