১৯৮৩ বিশ্বজয়ী দলের সদস্য যশপাল শর্মা আকস্মিক হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত

Mysepik Webdesk: প্রাক্তন ক্রিকেটার এবং ১৯৮৩ বিশ্বজয়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্য যশপাল শর্মা আর নেই। ৬৬ বছর বয়সের হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি প্রয়াত হয়েছেন। যশপাল শর্মার মৃত্যুতে বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক কপিল দেব চোখের জল ধরে রাখতে পারেননি। একটি টিভি চ্যানেলে কথা বলার সময় কপিল দেবের চোখের জল দেখা যায়। উল্লেখ্য যে, যশপাল শর্মা ভারতীয় দলের নির্বাচকও ছিলেন।

আরও পড়ূন: ক্রুশ্চেভ ভার্সেস টিটো: প্রথম ইউরো কাপ ফাইনাল ছিল ‘কমিউনিস্টদের লড়াই’

শর্মা ভারতের হয়ে ৩৭টি টেস্ট ম্যাচে ১৬০৬ রান করেছেন। তাঁর সর্বোচ্চ রান ছিল ১৪০ এবং গড় ছিল ৩৩.৪৫। ওয়ানডে ক্রিকেটে তিনি ৪২ ম্যাচে ২৮.৪৮ গড়ে ৮৮৩ রান করেছেন। ১৯৮৩ বিশ্বকাপে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে অভিযান শুরু করেছিল। এতে যশপাল শর্মা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তিনি যখন ক্রিজে এসেছিলেন, ভারতীয় দলের স্কোর ছিল ৩ উইকেটে ৭৬। একসময় স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১৪১। যশপাল শর্মা ১২০ বলে ৮৯ রানের ইনিংস খেলেন। এছাড়াও অস্ট্রেলিয়ার বিপক্ষে আক্রমণাত্মক ৪০ হোক কিংবা ইংল্যান্ডের বিপক্ষে করা ৬১ রানের ইনিংসটি চিরস্মরণীয়। লুধিয়ানায় জন্মানো এই ক্রিকেটার ৩৪.২৮ গড়ে গড়ে টুর্নামেন্টে ২৪০ রান করেছিলেন। বিশ্বকাপও জিতেছিল ভারত।

আরও পড়ুন: ‘ইল রিসরজিমেন্ত’ ইতালি জন্ম দিল ফুটবলের নতুন ভাষার

সদ্যপ্রয়াত অভিনেতা দিলীপ কুমারের অনেক বড় ভক্ত ছিলেন যশপাল শর্মা। দিলীপ কুমার তাঁর কেরিয়ার গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন, একথা এক সাক্ষাৎকারে বলেছিলেন এই ক্রিকেটার। দিলীপ কুমার পঞ্জাবের রঞ্জি ম্যাচ দেখার পরে যশপাল শর্মার হয়ে বিসিসিআইয়ের রাজসিংহ দুঙ্গারপুরের সঙ্গে কথা বলেছিলেন।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *