মর্মান্তিক! দিল্লির হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু ২০ জনের

Mysepik Webdesk: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে ভারতে। এই পরিস্থিতিতে দেশজুড়ে দেখা গিয়েছে অক্সিজেনের অভাব। দেশের বিভিন্ন প্রান্ত থেকে অক্সিজেনের অভাবে রোগীমৃত্যুর খবর আসছে। এবার সবচেয়ে মর্মান্তিক খবর আসলো দিল্লি থেকে। শুক্রবার রাতে দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতালে অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে ২০ জন রোগীর।

আরও পড়ুন: করোনা রোগীর পাশে এবার ভারতীয় বায়ুসেনা, দ্রুত পৌঁছে দেবে অক্সিজেন

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দিল্লির ওই হাসপাতালে মোট ২১০ জন করোনা রোগী ভর্তি ছিলেন। তাদের মধ্যে মৃত ওই ২০ জন রোগী সঙ্কটজনক অবস্থায় ছিলেন। হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর, ডক্টর ডি কে বালুজা জানিয়েছেন, “গতকাল রাতে ২৫ জন অতি সঙ্কটজনক রোগীর অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে। হাসপাতালে অক্সিজেন পর্যাপ্ত পরিমানে না থাকার কারণে চাপ কম ছিল। হাসপাতালের কাছে যে পরিমাণ অক্সিজেন ছিল তাতে শনিবার সকাল ১০.৪৫ পর্যন্ত চলার কথা। শুক্রবার বিকেল ৫টায় আমাদের ৩,৬০০ লিটার অক্সিজেন পাওয়ার কথা ছিল। কিন্তু আমরা রাত ১২টা নাগাদ মাত্র ১,৫০০ অক্সিজেন হাতে পাই। প্রায় ৭ ঘণ্টা অক্সিজেন পেতে দেরি হওয়ায় অক্সিজেনের চাপ কমিয়ে রাখতে হয়েছিল। রিফিল করার পরও বেশ কিছুটা সময় লাগে নতুন করে অক্সিজেনের চাপ তৈরি হতে। আর তার মধ্যেই এই মর্মান্তিক ঘটনা ঘটে গিয়েছে।”

আরও পড়ুন: করোনা রুখতে নতুন ওষুধ ‘ভিরাফিন’

প্রসঙ্গত, দিল্লির হাসপাতালগুলিতে গত কয়েকদিন ধরেই অক্সিজেনের ঘাটতি দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে দিল্লির প্রধানমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কেন্দ্রীয় সরকারের কাছে বার বার অক্সিজেন সরবরাহের দাবি জানিয়ে এসেছেন। কেন্দ্রীয় সরকারের দাবি, দেশে পর্যাপ্ত পরিমান অক্সিজেন মজুত রয়েছে, কিন্তু এক স্থান থেকে অন্য স্থানে পৌঁছে দেওয়ার জন্য প্রয়োজনীয় পরিকাঠামো নেই। সেই সমস্যা পূরণ করতে এবার ভারতীয় বায়ুসেনাকে কাজে লাগানো হচ্ছে। বায়ুসেনার বিমানে করে এবার দ্রুত অক্সিজেন এক স্থান থেকে অন্য স্থানে পৌঁছে দেওয়া সম্ভব হবে।

এই সংক্রান্ত আরও খবর:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *