Latest News

Popular Posts

অরুণাচলের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ২০০০ কোটি টাকা কেলেঙ্কারির অভিযোগ: আটক ১০০ বিক্ষোভকারী

অরুণাচলের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ২০০০ কোটি টাকা কেলেঙ্কারির অভিযোগ: আটক ১০০ বিক্ষোভকারী

Mysepik Webdesk: অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডুর বিরুদ্ধে ২০০০ কোটি টাকার কেলেঙ্কারির অভিযোগ উঠেছে। এর ফলে রাজ্য জুড়ে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভরত ১০০ জনকে আটক করা হয়েছে বলে খবর। আনলফুল অ্যাক্টিভিটিস (প্রিভেনশন) অ্যাক্ট (UAPA)-এর অধীনে ২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রিপোর্ট অনুসারে, এই ২৫ জনের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ আইনের অধীনে মামলা করা হয়েছে। তাদের ১২ দিনের জন্য বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন: কীভাবে দুর্ঘটনায় পড়েছিল বিপিন রাওয়াতের কপ্টার? চাঞ্চল্যকর তথ্য দিল বায়ুসেনা

সূত্রের খবর, রাজ্যের আদিবাসী যুব গোষ্ঠী অল নিয়াশি ইয়ুথ অ্যাসোসিয়েশন সিএম পেমা খান্ডুর বিরুদ্ধে সরকারি তহবিলের ২০০০ কোটি টাকা কেলেঙ্কারির অভিযোগ করেছিল। এই বিষয়ে সুপ্রিম কোর্টে একটি পিটিশন দায়ের করা হয়েছিল। যদিও সেই পিটিশন খারিজ হয়ে যায়। সরকার কর্তৃক অবৈধ ঘোষণা করা এই অ্যাসোসিয়েশন এরপর ৩৬ ঘণ্টার ধর্মঘট ডাকে।

আরও পড়ুন: উত্তরপ্রদেশে যোগী সরকারের মন্ত্রী-বিধায়কদের একটা বড় অংশ যোগ দিলেন অখিলেশের দলে

ধর্মঘট ঠেকাতে সরকারের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করা হয়। ইটানগর-সহ অনেক এলাকায় ইন্টারনেট পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়। তা সত্ত্বেও হরতাল হয়েছে। এরপর শতাধিক ব্যক্তিকে আটক করা হয়। পুলিশের মতে, আটককৃতদের কাছ থেকে গুলতি, ছোরা-সহ অস্ত্র উদ্ধার হয়েছে। পুলিশ আরও অভিযোগ করেছে, ধর্মঘট ও প্রতিবাদ সমাবেশের মাধ্যমে সাম্প্রদায়িক হিংসা ছড়ানোর ষড়যন্ত্র করা হচ্ছে।

টাটকা খবর বাংলায় পড়তে লগইন করুন www.mysepik.com-এ। পড়ুন, আপডেটেড খবর। প্রতিমুহূর্তে খবরের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি লাইক করুন। https://www.facebook.com/mysepik

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *