বিশ্বকাপ বাছাইপর্ব: কাতারের বিপক্ষে ভারতীয় ফুটবল দল আজ দীর্ঘদিন পরে মাঠে, জেনে নিন Live কোথায় দেখবেন

Mysepik Webdesk: ভারতীয় ফুটবল দল এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে আজ অত্যন্ত একটি শক্ত ম্যাচে নামতে চলেছে। আয়োজক কাতারের বিপক্ষে ম্যাচ রয়েছে ভারতীয় সময় রাত সাড়ে ১০টায়। সুনীল ছেত্রীরা দীর্ঘদিন পর আজ মাঠে নামতে চলেছেন। দেশে কোভিড পরিস্থিতি চলায় দলের প্রস্তুতি খুব একটা ভালো হয়নি। করোনার কারণে মে মাসের প্রথম দিকে ভারতীয় ফুটবল দলের জাতীয় শিবির বাতিল হয়ে গিয়েছিল। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে ২০২২ বিশ্বকাপ এবং এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচটিতে অ্যাসিড টেস্ট দিতে যাচ্ছে ভারতীয় ফুটবল দল।

আরও পড়ুন: ইংল্যান্ডে উড়ে গেল টিম ইন্ডিয়া, নজর কাড়ল কোহলি-কন্যা ভামিকা

২০১৯ সালেও ভারত মুখোমুখি হয়েছিল কাতারের। সেই ম্যাচ র‍্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কাতারের সঙ্গে না হেরে মাঠ ছেড়েছিল ভারত। ভারতীয় ফুটবল ইতিহাসে যা ছিল অন্যতম স্মরণীয় একটি ড্র। সেই ম্যাচটি থেকে সুনীলরা হয়তো প্রেরণা নিতে চাইবেন। যদিও কাতারের বিপক্ষে ড্রয়ের পরে ভারত ভালো পারফরম্যান্স করতে পারেনি। অন্যদিকে, কাতার পুরো আত্মবিশ্বাসের সঙ্গে এই ম্যাচে মাঠে। মার্চ মাসে প্রীতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের কাছে ০-৬ গোলে পরাজয়ের পর ভারত এই ম্যাচে মাঠে নামতে চলেছে। উল্লেখ্য, আজকের ম্যাচটি দোহার জাসিম বিন হামিদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: ‘ইউরোপ সেরা’ চেলসির ইতিহাস

ভারতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী বলেন, ‘‘কাতার এশিয়ার অন্যতম শীর্ষ দল। তারা সম্প্রতি ইউরোপীয় এবং দক্ষিণ আমেরিকান দলের বিপক্ষে ভালো ফলাফল অর্জন করেছে। গতবার কাতারের বিপক্ষে আমরা পয়েন্ট পেয়েছি, যা দলের মনোবলকে বাড়িয়েছে। আমরা জানি যে, এবার তারা কোনও প্রকার সুযোগ ছাড়বে না এবং আমাদেরও ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে।”

২০২২ ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ভারতীয় ফুটবল দল
গোলরক্ষক: গুরুপ্রীত সিং সান্ধু, আমিন্দার সিং, ধীরজ সিং।
ডিফেন্ডার: প্রীতম কোটাল, রাহুল ভেকে, নরেন্দ্র গেহলট, চিংলেনসানা সিং, সন্দেশ ঝিঙ্গন, আদিল খান, আকাশ মিশ্র, শুভাশিস বোস।
মিডফিল্ডার: উদন্ত সিং, ব্র্যান্ডন ফার্নান্দেস, লিস্টন কোলাকো, রোলিন বোর্জেস, গ্লেন মার্টিনস, অনিরুদ্ধ থাপা, প্রণয় হালদার, সুরেশ সিং, অপুইয়া, আবদুল সাহাল, ইয়াসির মহম্মদ, লালিয়ানজুয়াল চাংতে, বিপিন সিং, আশিক কে।
ফরোয়ার্ড: মনবীর সিং, সুনীল ছেত্রী, ইশান পান্ডিতা।

ম্যাচ সরাসরি টিভি ও অনলাইনে
Star Sports 2/ Star Sports 2 HD
Star Sports 1 Hindi/ Star Sports 1 Hindi
Star Sports 3
hotstar.com
রাত সাড়ে ১০টায়

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *