‘২০২৪ লস্ট কেস’, কেন্দ্রের নতুন মন্ত্রিসভা নিয়ে কটাক্ষ মমতার

Mysepik Webdesk: আজ সন্ধ্যে নাগাদ কেন্দ্রীয় মন্ত্রীসভায় ব্যাপক রদবদল হতে চলেছে। সূত্রের খবর, এদিন অন্তত ৮-১০ জন কেন্দ্রীয় মন্ত্রী পরিবর্তন করা হবে। এছাড়াও অন্তত ছ’জন ক্যাবিনেট মন্ত্রী বিদায় নিতে পারেন। নতুন মন্ত্রীসভায় সম্ভবত জোর দেওয়া হচ্ছে তফসিলি জাতি, উপজাতি ও ওবিসিদের অন্তর্ভুক্তিকরণের ওপর। এদের মধ্যে শিডিউল ট্রাইব গোষ্ঠী থেকে ৮ জন মন্ত্রী এবং ওবিসি সম্প্রদায় থেকে অন্তত ২৭ জন মন্ত্রী জায়গা পেতে পারেন মোদির মন্ত্রীসভায়। পরিবর্তিত নতুন মন্ত্রীসভায় মূলত জায়গা দেওয়া হচ্ছে তরুণ নেতাদের।

আরও পড়ুন: বাংলার বাজেট: একনজরে জেনে নিন কোন কোন খাতে কত টাকা বরাদ্দ করা হল

এদিকে কেন্দ্রের নতুন মন্ত্রীসভা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কটাক্ষ করে বলেন ‘২০২৪ লস্ট কেস’। অর্থাৎ মমতার দাবি, কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল করা সত্ত্বেও ২০২৪-এ কোনও ভাবেই নিজেদের হার এড়াতে পারবে না বিজেপি। এদিন নবান্ন থেকে মুখ্যমন্ত্রী সাংবাদিক সম্মেলনে বলেন, “বিজেপির কোনও ভিশনও নেই, মিশনও নেই। ওদের শুধু এজেন্সি আছে। তাই রাজনৈতিক প্রতিক্রিয়া হচ্ছে। অর্থাৎ এসব করে কোনও লাভ হবে না। ২০২৪ লস্ট কেস।”

আরও পড়ুন: বাংলার বাজেট: রাজ্যের জন্য বরাদ্দ ৩ লক্ষ ৮ হাজার ৭২৭ কোটি টাকা

এদিকে দেবশ্রী-বাবুলের পদত্যাগ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, “কী কারণে মন্ত্রিসভার রদবদল হচ্ছে, তা বলতে পারব না। এটা তাঁদের নিজস্ব সিদ্ধান্ত। ওঁরা কাকে মন্ত্রী করবে, কাকে করবে না, কাকে ঘাড় ধাক্কা দেবে সেটা সম্পূর্ণ ওদের ব্যাপার। এখন বাবুল খারাপ হয়ে গেলেন। রাজবংশী মহিলা সাংসদও খারাপ হয়ে গেলেন। আসলে ওদের বিনাশকালে বুদ্ধিনাশ হয়েছে। যে সমস্ত মানুষকে নিয়ে এখন বাড়াবাড়ি হচ্ছে, তাঁরা কখনই মানুষের কোনও কাজে লাগবে না।”

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *