তেলেঙ্গানায় ভারী বৃষ্টির জেরে এখনও পর্যন্ত মৃত ৩০

Mysepik Webdesk: প্রবল বর্ষণে বিপর্যস্ত তেলেঙ্গানা। ওই রাজ্যের বিভিন্ন প্রান্তে ভারী বৃষ্টির কারণে একাধিক দুর্ঘটনার খবর পাওয়া গিয়েছে। সরকারি হিসেবে তেলেঙ্গানায় এ পর্যন্ত ৩০ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে শুধু হায়দ্রাবাদেই মৃত্যু হয়েছে ১৫ জনের। বৃষ্টিতে রীতিমতো ঘরবন্দি মানুষ। একাধিক এলাকার রাস্তাঘাট সম্পূর্ণ জলমগ্ন। হাজার হাজার একর চাষের জমি জলের তলায়। বুধবার কয়েক ঘন্টার প্রবল বৃষ্টিতে সম্পূর্ণ বিপর্যস্ত জনজীবন।

আরও পড়ুন: লাদাখ নিয়ে চিনের দাবি উড়িয়ে উপযুক্ত জবাব দেওয়া হল ভারতের তরফ থেকে

Andhra, Telangana Rain Live Updates: Asaduddin Owaisi, KTR survey  rain-affected regions - India News

তেলেঙ্গানার তুলনামূলক নিচু এলাকাগুলি এখনও সম্পূর্ণ ভাবে জলে ডুবে রয়েছে। রাতভর বৃষ্টির জেরে মাটি আলগা হয়ে একটা বড় পাঁচিল ভেঙে পড়েছে। ওই পাঁচিলের তলায় পড়ে ১০টি ঘর ভেঙেছে। সেই ধ্বংসস্তূপে চাপা পড়ে মৃত্যু হয়েছে ৯ জনের। অন্যদিকে হায়দরাবাদের বানজার হিলস এলাকায় বিদ্যুত্‍‌স্পৃষ্ট হয়ে বছর ৪৯ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। একটি ক্লিনিকের মেঝেতে জমা জল বের করতে গিয়ে তিনি বিদ্যুত্‍‌স্পৃষ্ট হন। বিপর্যয়ের আশঙ্কায় তেলেঙ্গানায় একাধিক এলাকায় বিদ্যুত্‍‌ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। ইতিমধ্যেই উদ্ধারকার্যে নেমেছে জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনী, এনডিআরএফ ছাড়াও সেনার সাহায্য চেয়েছে তেলেঙ্গানা সরকার।

আরও পড়ুন: কোভিড টেস্ট করতে গিয়ে রিপোর্ট পজিটিভ আসায় ডাক্তারদের মারধর করল যুবক

Hyderabad drowns in unprecedented rainfall, 35 dead as rain fury hits South  India | 20 points - India News

বুধবারই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের সঙ্গে কথা হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগমোহন রেড্ডির সঙ্গেওতিনি কথা বলেন। উল্লেখ্য, তেলেঙ্গানার মতোই অন্ধ্রপ্রদেশও প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত। বিপর্যয় মোকাবিলা করতে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে দুই রাজ্যকেই সবরকমভাবে সাহায্য করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *