উদ্বোধনের আগেই অলিম্পিক গেমস ভিলেজে আক্রান্ত ৪ চেক খেলোয়াড়, প্রধানমন্ত্রীর কড়া প্রতিক্রিয়া

Mysepik Webdesk: করোনা আবহের মধ্যেই শুরু হয়ে গিয়েছে বহুপ্রতীক্ষিত টোকিও অলিম্পিক। যদিও আজ ভারতীয় সময় বিকেল সাড়ে চারটের সময় রয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। তার আগেই অলিম্পিক গেমস ভিলেজ থেকে একটা উদ্বেগজনক খবর প্রকাশ্যে এসেছে। শুক্রবার, তিন খেলোয়াড় সহ ১৯ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

আয়োজকদের তরফে জারি করা এক আপডেট বলা হয়েছে যে, স্পোর্টস ভিলেজে থাকা চেক রিপাবলিকের সাইক্লিস্ট মিশেল শ্লেগেল সহ মোট চারজন খেলোয়াড় করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের পাশাপাশি ১০ জন কর্মচারী, ৩ সাংবাদিক এবং ৩ জন কনস্ট্রাক্টর সংক্রামিত হয়েছেন মারণঘাতী করোনাভাইরাসে। একইসঙ্গে, এখনও পর্যন্ত ১০৬ জুন করোনায় আক্রান্ত হয়েছেন, যার মধ্যে ১১ জন খেলোয়াড়ও রয়েছেন। উল্লেখ্য যে, রোড সাইক্লিস্ট মিশেল শ্লেগেল শনিবারের অলিম্পিক প্রতিযোগিতা করতে পারবেন না বলে চেক অলিম্পিক কমিটি জানিয়েছে। তিনি ছাড়াও তালিকায় যোগ দিয়েছেন দুই বিচ ভলিবল খেলোয়াড় এবং এক টেবিল টেনিস খেলোয়াড়।

এদিকে চেক রিপাবলিকের খেলোয়াড়রা চার্টার্ড বিমানে করে টোকিও পৌঁছেছিলেন। তাই কীভাবে খেলোয়াড়রা করোনা আক্রান্ত হলেন, তা নিয়ে সন্দেহ দানা বাঁধছে। ঘটনাটিকে নিয়ে রীতিমতো চর্চাও শুরু হয়ে গিয়েছে। সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে যে, বিমান যাত্রা শুরু হওয়ার পরপরই অনেক যাত্রী তাঁদের মাস্ক খুলে ফেলেছিল। রেডিয়ো প্রাগ ইন্টারন্যাশনাল রিপোর্ট জানিয়েছে যে, “চেক প্রধানমন্ত্রী আন্দ্রেজ বাবি পরিস্থিতিকে একটি কলঙ্কজনক এবং ক্রীড়াবিদদের প্রতি অবিচার হিসাবে বর্ণনা করেছেন।” সূত্রের খবর বিচ ভলিবল খেলোয়াড় মার্কাটা নওশ স্লুকোভ, আক্রান্ত হয়েছেন করোনায়। শ্লেগেল ছাড়া তিনিও শনিবারের ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন না।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *