বড়োসড়ো নাশকতার ছক বানচাল করে দিল্লিতে ধৃত ৪ কাশ্মীরি জঙ্গি

Mysepik Webdesk: উদ্দেশ্য ছিল দিল্লির বুকে বড়োসড়ো নাশকতার ঘটনা ঘটানো। কিন্তু তার আগেই দিল্লি পুলিশের জালে ধরা পড়ল ৪ কাশ্মীরি জঙ্গি। পুলিশের দাবি, বড় কোনও হামলার পরিকল্পনা করে কয়েকদিন আগে রাজধানী দিল্লিতে এসে তারা আশ্রয় নেয়। রাজধানীর একাধিক জায়গায় রেইকি করে তারা একাধিক জায়গায় হামলার ছক কষছিল। খবর পাওয়া মাত্রই দিল্লি পুলিশ ওই চার কাশ্মীরি যুবকের ওপর নজর রাখতে শুরু করে।

আরও পড়ুন: ফের ব্যাঙ্কিং জালিয়াতি প্রকাশ্যে, অভিযোগের তীর বিখ্যাত ভ্রমণ সংস্থার বিরুদ্ধে

দিল্লি পুলিশ জানিয়েছে, ধৃতদের কাছ থেকে চারটি অত্যাধুনিক পিস্তল এবং ১২০ রাউন্ড গুলি উদ্ধার করে। জানা গিয়েছে ওই চারজনের মধ্যে একজন কাশ্মীরে নিহত আনসার গজওয়াত-উল-হিন্দের প্রাক্তন প্রধান জঙ্গি বুরহান কোকার বড়দা ইশফাক মজিদ কোকা। বাকি তিনজনের নাম আলতাফ আহমেদ ডর, মুস্তাক আহমেদ গনি ও আকিব সফি। ধৃতদের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘রক্ষকই যখন ভক্ষক’, গুরগাঁওয়ে হেড কনস্টেবলের বিরুদ্ধে FIR নির্যাতিতার

গত ২ অক্টোবর দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের কাছে আসা একটি ফোনের সূত্র ধরেই পুলিশ জানতে পারে ওই জঙ্গিদের বিষয়ে। জানা যায় ওই চার কাশ্মীরি যুবক গত কয়েক দিন ধরে রেল স্টেশনের পশে একটি ঘিঞ্জি বস্তিতে রয়েছে। ধৃতদের জেরা করে জানা যায়, তারা ২৭ সেপ্টেম্বর থেকে নয়াদিল্লিতে ছিল। শনিবার বিশেষ অভিযান চালিয়ে দিল্লির রিং রোড এলাকা থেকে এই চার জনকে করেছে দিল্লি পুলিশ। ওই চারজনকে একটি গাড়িতে দেখতে পেয়ে পিছু নেয় পুলিশ। পালতে গেলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছে ধাক্কা মারে। সেখানেই তাদেরকে গ্রেফতার করা হয়।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *