২০২১ সালেই ভারতে লঞ্চ হয়ে যাবে 5G নেটওয়ার্ক, ঘোষণা মুকেশ আম্বানির

Mysepik Webdesk: মঙ্গলবার ভারতে শুরু হওয়া চতুর্থ ইন্ডিয়া মোবাইল কংগ্রেসের অনুষ্ঠানে বড়োসড়ো ঘোষণা করলেন রিলায়েন্স জিওর কর্ণধার মুকেশ আম্বানি। তিনি জানান, ২০২১ সালেই ভারতে 5G সার্ভিস শুরু করতে চলেছে জিও। তিনি আরও জানান, সম্পূর্ণ ভারতীয় প্রযুক্তি ব্যবহার করেই ভারতে ২০২১ সালের মাঝামাঝি পর্যায়ে শুরু হবে জিওর 5G নেটওয়ার্ক।

আরও পড়ুন: বার্গার কিংয়ের রেকর্ড

What is 5G and how Reliance Jio is taking a lead in this space | Business  Standard News

তিনি তাঁর বক্তব্য রাখতে গিয়ে এ দিন জানান, “এই মুহূর্তে বিশ্বের ডিজিটালি কানেক্টেড কয়েকটি দেশের মধ্যে সেরা ভারত। তাই দেশকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে এবং খুব সস্তায় ভারতের সর্বত্র উপলব্ধ হওয়ার মতো 5G পরিষেবা শীঘ্রই নিয়ে হাজির হচ্ছে জিও। আমি দেশের টেলিকম ইউজারদের আশ্বাস দিয়ে বলতে পারি, ২০২১ সালের সেকেন্ড হাফ থেকেই ভারতে 5G বিপ্লব শুরু হয়ে যাবে। আর তার পথ দেখাবে জিও। দেশের ডেভেলপড নেটওয়ার্ক, হার্ডওয়্যার এবং টেকনোলজি ব্যবহার করেই এদেশে 5G নেটওয়ার্ক চালু করবে জিও।

আরও পড়ুন: আসছে বিশ্বের প্রথম জীবাণু প্রতিরোধক স্মার্টফোন!

India enters crucial phase in fight against COVID-19; can't let guard down  at this juncture: Mukesh Ambani

তাঁর কথায়, ভারতের প্রত্যেক প্রান্তে 5G নেটওয়ার্ক আসলে দেশের ‘আত্মনির্ভর’ হয়ে ওঠার প্রচেষ্টাকেই এগিয়ে নিয়ে যাওয়া। শুধু তাই নয়, রিলায়েন্স জিওর 5G নেটওয়ার্ক চালু করার মধ্যে দিয়েই ভারতের চতুর্থ ইন্ডাস্ট্রিয়াল বিপ্লবে বিশ্বের দরবারে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে ভারত। প্রসঙ্গত, মোবাইল কংগ্রেসের উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ভারতী এয়ারটেলের চেয়ারম্যান সুনীল মিত্তলও। তবে তাঁর কথায় ভারতে 5G নেটওয়ার্ক ভারতে রোলআউট করতে এখনও ২-৩ বছর সময় লেগে যাবে।

Similar Posts:

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *