ব্রেকিং নিউজ: জম্মুর বাসস্ট্যান্ড থেকে উদ্ধার সাত কেজি আইইডি বিস্ফোরক

Mysepik Webdesk: আজ থেকে ঠিক দু’বছর আগের স্মৃতি ফিরে আসার সম্ভাবনা দেখা গেল জম্মুতে। ফের রক্তাক্ত হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল আজকের দিনে। তবে ভারতীয় সেনার তৎপরতায় এ যাত্রায় রক্ষা পাওয়া গেল। এদিন জম্মুর বাসস্ট্যান্ড থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ৭ কেজি আইইডি বিস্ফোরক। জানা গিয়েছে, এদিন শহরের কোনায় কোনায় চলছিল নাক চেকিং। সেই চেকিং করার সময় সেনার নজরে আসে ব্যাগ ভর্তি ওই বিস্ফোরক। এই ঘটনার পরেই বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে এলাকায়। বসানো হয়েছে বাড়তি পুলিশ পিকেট। চলছে তল্লাশি। এলাকায় ছড়িয়ে পড়েছে ব্যাপক চাঞ্চল্য।

আরও পড়ুন: ভালোবাসার দিনে পুলওয়ামা হামলার ঘটনা ভুলে গেলে চলবে না

Image result for IED recovered from jammu

প্রসঙ্গত, আজ থেকে ঠিক দু’বছর আগে অর্থাৎ ২০১৯ সালে ঠিক এই দিনেই ঘটে গিয়েছিল এক মর্মান্তিক ঘটনা। আজকের দিনেই পুলওয়ামায় সেনা কনভয়ে হামলা চালিয়েছিল সন্ত্রাসবাদীরা। শহীদ হয়েছিলেন ভারতের ৪০ জন বীর সন্তান। ঘটনার তদন্তে মূল ষড়যন্ত্রকারী হিসেবে উঠে আসে পাক-জঙ্গি সংগঠন জইশ-ই- মহম্মদের নাম, যদিও পাকিস্তান বার বার একথা অস্বীকার করে গিয়েছে।

আরও পড়ুন: ভারতীয় সেনাবাহিনীর হাতে এবার ‘অর্জুন’ ট্যাঙ্ক, রয়েছে বিস্ফোরণ প্রতিহত করার ক্ষমতা

Image result for IED recovered from jammu

গত কয়েকদিন ধরেই লস্কর-ই-মুস্তাফা জঙ্গি সংগঠনের নেতার গ্রেফতার, ভারত-পাক সীমান্ত এলাকা সাম্বায় সুড়ঙ্গের খোঁজ পাওয়া এবং একাধিক জায়গায় অস্ত্র, বিস্ফোরকের হদিশ পাওয়ার মতো ঘটনা ঘটেছে। তাই বার বার ভারতকে রক্তাক্ত করার মতো অভিসন্ধি নষ্ট হয়ে গিয়েছে জঙ্গি সংগঠনগুলির। তাই বেশ কিছুদিন ধরেই তারা ভারতের বিভিন্ন এলাকায় নাশকতামূলক কাজকর্ম করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। ভারতের গোয়েন্দা সূত্রেও এই ধরণের বেশ কিছু খবর পাওয়া গিয়েছে, যার ফলে আগের চেয়ে আরও বেশি সতর্ক ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশ।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *