কলকাতার নিউ কয়লাঘাট বিল্ডিংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডে মৃত্যু ৭ জনের, আর্থিক সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রীর

Mysepik Webdesk: সোমবার সন্ধ্যায় কলকাতার স্ট্র্যান্ড রোড এলাকায় একটি বহুতল ভবনের ১৩ তলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নেভাতে ঘটনাস্থলে ১৫টি ফায়ার টেন্ডার পাঠানো হয়েছিল। এই ঘটনায় ৭ জন মারা গেছেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ঘটনাস্থলে পৌঁছেছিলেন।

দমকল ও জরুরি সেবামন্ত্রী সুজিত বোস জানিয়েছেন যে, বিল্ডিংয়ে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলওয়ের অফিস রয়েছে। নিহতদের মধ্যে ৪ জন দমকলকর্মী, একজন এএসআই এবং একজন আরপিএফ জওয়ান রয়েছেন। সপ্তম ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। যাঁরা প্রয়াত হয়েছেন, তাঁদের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আপাতত আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে।

ফায়ার ব্রিগেডের এক আধিকারিক জানিয়েছেন, সন্ধ্যা ৬.১০ মিনিটে আগুন লেগেছিল। এর পরে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এবং দমকলমন্ত্রী সুজিত বসু ঘটনাস্থলে পৌঁছেছিলেন। সুজিত বসু বলেন, জায়গা কম থাকায় আগুন নেভানোর ক্ষেত্রে অনেক অসুবিধা হয়েছে। তবুও ফায়ার ব্রিগেডের কর্মীরা তাঁদের কাজে ব্যস্ত।

একইসঙ্গে পুলিশ জানিয়েছে যে, নিউ কয়লাঘাট ভবনে কী কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, তা এখনও অজ্ঞাত। বিল্ডিংয়ের নিচতলায় কম্পিউটারাইজড টিকিট বুকিং কেন্দ্র ছিল। আগুন লাগার পরে পূর্ব রেলওয়ের সমস্ত জোনে টিকিটের অনলাইন বুকিং বন্ধ করা হয়েছে। দুর্ঘটনা ঘটার পর যানচলাচল বন্ধ ছিল।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *