বায়ার্ন-ঝড়ে ৮-২ গোলে লজ্জার হার মেসিদের

Mysepik Webdesk: শনিবার রাতে বায়ার্ন মিউনিখের সঙ্গে খেলায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট ইতিহাসের সবচেয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়ে বার্সেলোনা। একতরফা ম্যাচে বার্সেলোনাকে ৮-২ বিশাল ব্যবধানে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। এই জয়ের ফলে সেমিফাইনালে উঠেছে বায়ার্ন মিউনিখ। বলাই বাহুল্য, বার্সেলোনা চ্যাম্পিয়ন্স লিগের বাইরে চলে গেল। টমাস মুলার (৪ এবং ৩১ মিনিট), ফিলিপ কোটিনহো (৮৫ এবং ৮৯ মিনিট), রবার্ত লেভানদোস্কি (৮২ মিনিট), ইভান পেরিসিচ (২১ মিনিট), সের্গেই গ্যানার্বি (২৭ মিনিট) এবং জোশুয়া কিমিচ (৬৩ মিনিট) গোল করেছিলেন। ডেভিড আলবার আত্মঘাতী গোলে সপ্তম মিনিটে বার্সেলোনা তাদের প্রথম গোলটি পেয়েছিল এবং লুইস সুয়ারেজ ৫৭তম মিনিটে গোল করেন। চ্যাম্পিয়ন্স লিগ নকআউট ম্যাচে ৮ গোল করা প্রথম দল হয়ে উঠে রেকর্ড গড়ল বায়ার্ন মিউনিখ।

আরও পড়ুন: রোমন্থন এবং ভালোবাসায় ১৫ আগস্ট

Barcelona vs Bayern Munich (LIVE UPDATES): German, Spanish rivalry ...

শুরু থেকেই বার্সেলোনার ওপর আধিপত্য বিস্তার করে বায়ার্ন মিউনিখ। টমাস মুলারের গোলে ম্যাচের চতুর্থ মিনিটে অ্যাকাউন্ট খোলে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। ডেভিড আলবা আত্মঘাতী গোল করে বসেন এবং ম্যাচের সপ্তম মিনিটে বার্সেলোনা ১-১ সমতায় ফেরে। তবে এই গোলটি বায়ার্নের উপর কোনও প্রভাব ফেলেনি। তারা বার্সেলোনার ‘অতি-দুর্বল’ ডিফেন্সের পুরো সুবিধা নিয়েছিল। ২১তম মিনিটে ইভান পেরিসিচের গোলে ২-১ গোলে এগিয়ে যায় বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা। ২৭তম মিনিটে আবারও ছন্দপতন ঘটে বার্সার। সের্গেই গ্যানার্বি বার্সেলোনার মাথা ব্যাথা বাড়িয়ে দুর্দান্ত গোল করে বায়ার্ন মিউনিখের পক্ষে স্কোরকে ৩-১ করে তোলেন। তারপরে ৩১তম মিনিটে টমাস মুলার তাঁর দ্বিতীয় গোলটি করে দলকে ৪-১ গোলে এগিয়ে দেয়। বার্সেলোনা ইতিমধ্যে প্রথমার্ধে চারটি গোল হজম করে, যা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথমবারের মতো ঘটল।

আরও পড়ুন: ভারত আয়োজিত মহিলা বিশ্বকাপে খেলবে ইংল্যান্ড, জার্মানি, স্পেন

গোটা ম্যাচেই দুর্দান্ত বায়ার্ন মিউনিখের সামনে বার্সেলোনাকে শিশু দেখাচ্ছিল। রক্ষণ বলে যেন কিছু ছিল না। ক্যাপ্টেন লিওনেল মেসিকেও নিঃস্পৃহ দেখিয়েছে। তিনি দু’বার গোলের সুযোগ পেয়েছিলেন কিন্তু তা থেকে স্কোর করতে ব্যর্থ হন। লুইস সুয়ারেজ ৫৭ মিনিটে গোল করলেও এতে চিঁড়ে ভেজেনি। কারণ এরপর আরও চারটি গোল হজম করে বার্সেলোনা। ৮-২ লজ্জার ব্যবধানে আত্মসমর্পণ করেন লিওনেল মেসিরা। উল্লেখ্য যে, ৮২ মিনিটে চ্যাম্পিয়ন্স লিগের তাঁর পঞ্চাশতম গোল করেন রবার্ত লেভানদোস্কি। তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পরে চলতি মরশুমে ৫০ গোল করা ফুটবলার হয়েছেন। বার্সেলোনা ১৯৪৬ সালের পর প্রথমবারের মতো একটি ম্যাচে ৮ গোল খেয়েছে। এর আগে ১৯৪৬ সালে সেভিলার বিপক্ষে শেষ ১৬-র ম্যাচে তারা ০-৮ ব্যবধানে পরাজয়ের মুখোমুখি হয়েছিল।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *