জম্মু ও কাশ্মীরে শহিদ ৯ ভারতীয় সেনা, দেশের বিভিন্ন মহলে ভারত-পাকিস্তান ম্যাচ বাতিলের দাবি

Mysepik Webdesk: জম্মু ও কাশ্মীরে পাকিস্তানের কাপুরুষোচিত আচরণের কারণে গত এক সপ্তাহে ৯ ভারতীয় সেনা শহিদ হয়েছেন। পাকিস্তান থেকে সন্ত্রাসীরা প্রতিনিয়ত ভারতে অনুপ্রবেশের চেষ্টা করছে। এমন পরিস্থিতিতে সীমান্তে একটানা এনকাউন্টার চলছে। এদিকে, সন্ত্রাসীরা জম্মু ও কাশ্মীরের বেসামরিক নাগরিকদের তাদের লক্ষ্যবস্তুতে পরিণত করছে। সম্প্রতি জম্মু ও কাশ্মীরে এক ফুচকাওয়ালাকে সন্ত্রাসীদের লক্ষ্যবস্তু করা হয়। সেই ফুচকা বিক্রেতাকে হত্যাও পর্যন্ত করা হয়। বাঁকার বাসিন্দা এই ব্যক্তির বাবা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ বাতিলের দাবি জানিয়েছেন। জীবন হারানো ওই ব্যক্তির বাবা বলছেন, “ম্যাচটি বাতিল করা হোক। সরকারের উচিত এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া।” এছাড়াও তিনি ভারত সরকারের কাছে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করেছেন।

আরও পড়ুন: রেকর্ড সংখ্যক অষ্টমবার সাফ চ্যাম্পিয়ন ভারত

প্রসঙ্গত, কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংও ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে একটি বড়সড় বিবৃতি দিয়েছেন। রাজস্থানের যোধপুরে গিরিরাজ সিং বলেন, “যদি সম্পর্ক ঠিক না থাকে, তাহলে এই নিয়ে চিন্তাভাবনা করা উচিত। পাকিস্তানের সন্ত্রাসী মুখ বিশ্বের সামনে এসেছে। পাকিস্তানকে এর ফল ভোগ করতে হবে।” একই দাবি পঞ্জাব সরকারের মন্ত্রী পারগাত সিংয়েও। পঞ্জাবের ক্যাবিনেট মন্ত্রী পারগাত সিং বলেছেন, “সীমান্তে উত্তেজনা থাকায় এই ম্যাচটি হওয়া উচিত নয়।… ভারত-পাকিস্তান উত্তেজনার সময় পার করছে। আমাদের মানবতাকে রক্ষা করতে হবে। আমাদের এমন কাজ করা উচিত, যাতে উভয় দেশে উত্তেজনার পরিস্থিতি তৈরি না হয়।”

আরও পড়ুন: ভারত-পাকিস্তান ম্যাচের আগে ভাইরাল নবসংস্করণে প্রকাশিত ‘মৌকা মৌকা’ বিজ্ঞাপন

তিনি আরও বলেন, উত্তেজনা চলতে থাকলে আমাদের আত্মত্যাগও বাড়তে থাকবে। আমরা যত অর্থ অস্ত্রের পেছনে খরচ করব, ততটা শিশুদের শিক্ষাখাতে দিতে পারব না। পাকিস্তান আমাদের প্রতিবেশী এবং তাদের প্রতিবেশীর মতোই আচরণ করা উচিত।” টি-টোয়েন্টি বিশ্বকাপে অনুষ্ঠিত হওয়া ম্যাচ সম্পর্কে এই ক্যাবিনেট মন্ত্রী বলেন, “একদিকে আমাদের ৯ জন সেনা শহিদ হচ্ছেন এবং অন্যদিকে আমরা খেলতে যাচ্ছি, এটাকে বরদাশত করা যাবে না।” উল্লেখ্য যে, আগামী ২৪ অক্টোবর মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। তার আগে সীমান্তে উত্তেজনার ঘটনায় ৯ ভারতীয় সেনার শহিদ হওয়ার ঘটনায় ক্ষোভ তৈরি হয়েছে।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *