আগামী সোমবার থেকে রাজ্য জুড়ে ৭২ ঘণ্টার ট্রাক ধর্মঘট

Mysepik Webdesk: পুজোর মুখেই ফের ট্রাক ধর্মঘট। দিন দফা দাবি নিয়ে আগামী সোমবার থেকে ৭২ ঘন্টার জন্য ঘর্মঘটের ডাক দিয়েছে ফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রাক অপারেটার্স অ্যাসোসিয়েশন। অ্যাসোসিয়েশনের দাবি, রাজ্যে ওভারলোডিং বন্ধ করে এক্সেল লোড চালু করতে হবে, যা ইতিমধ্যেই অন্যান্য রাজ্যে চালু করা হয়েছে। কেন্দ্রীয় সরকারের মোটর ভেহিক্যালসের নিয়ম মেনে এরাজ্যে এখনও তা চালু করা হয়নি।

আরও পড়ুন: পুজোর শপিংয়ে ক্রেতাদের ভিড়, প্রবল করোনা সংক্রমণের আশঙ্কায় মুখ্যমন্ত্রীকে চিঠি চিকিৎসকদের

রাজ্যের দাবি, ট্রাক ওভারলোডিংয়ের জন্য রাস্তাঘাট খারাপ হচ্ছে। অন্যদিকে সংগঠনের দাবি, এর জন্য প্রশাসন দায়ী। ট্রাক মালিক ও চালকদের ওপরে প্রশাসনিক হয়রানি এবং জুলুমবাজি বন্ধ করেত হবে। সেই কারণেই অবিলম্বে ট্রাক ড্রাইভার এবং হেল্পারদের ওপর মোটর ভেহিক্যালস দফতরের কর্মী বা পুলিশ, প্রত্যেকেরই জুলুমবাজি বন্ধ করতে হবে। পাশাপাশি করোনা আবহে রোড ট্যাক্স, পারমিট এবং গাড়ির ফিটনেসের ক্ষেত্রেও ছাড় দিতে হবে।

আরও পড়ুন: শারীরিক অবস্থার অবনতি, অনিয়মিত রক্তচাপ, আপাতত আইসিইউতেই আছেন সৌমিত্র

কলকাতার সংগঠনের সভাপতি সুভাষ চন্দ্র বোস এদিন জানান, ধর্মঘট নিয়ে তাঁরা অনড়। শুধুমাত্র রাজ্যেই নয়, ভিন রাজ্য থেকেও এরাজ্যে আগত ট্রাকগুলিকে আটকে দেওয়া হবে। ওড়িশা, তামিলনাড়ু, অসম, নাগাল্যান্ড, অন্ধ্রপ্রদেশ, দিল্লি, বিহার এবং বেঙ্গালুরু থেকে সবজি, মাছ, ডিম, পোশাক ওষুধ সামগ্রী বোঝাই লরি এরাজ্যে ঢুকতে দেওয়া হবে না। শুধু তাই নয়, রাজ্য দাবি না মানলে পুজোর পর আরও সাড়ে ৬ লাখ ট্রাক রাজ্য জুড়ে অবরুদ্ধ করা হবে। সংগঠনের দাবি, মুখ্যমন্ত্রীকে অবিলম্বে বৈঠকে বসতে হবে।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *