চাষ করে ৩০ কোটি টাকার হেলিকপ্টার কিনলেন মহারাষ্ট্রের কৃষক

Mysepik Webdesk: স্বপ্ন পূরণ করতে গেলে যেকোনও পেশাতেই যে সম্ভব, তা করে দেখালেন মহারাষ্ট্রের এই কৃষক। একেবারে সাদামাটা জীবনযাপনে অভ্যস্ত মহারাষ্ট্রের ভিওয়ান্ডি গ্রামের কৃষক জনার্দন ভোইর সম্প্রতি ৩০ কয়টি টাকা খরচ করে একটি হেলিকপ্টার কিনেছেন। কৃষিকাজে ভবিষ্যৎ নেই, একথা অনেকে মনে করলেও তিনি কৃষিকাজকেই নিজের ধ্যানজ্ঞান মনে করতেন। অবশ্য কৃষিকাজ ছাড়াও তিনি বেশকিছুদিন ধরেই রিয়েল এস্টেট ব্যবসাও শুরু করেছিলেন। তাই কৃষিকাজ এবং রিয়েল এস্টেট ব্যবসা তাঁকে তাঁর লক্ষে পৌঁছে দিয়েছে।

আরও পড়ুন: স্বস্তির খবর, একধাক্কায় লিটারে ৭ টাকা দাম কমল পেট্রল-ডিজেলের

Image result for janardan bhoir helicopter

তিনি জানান, তাঁর সাফল্যের রাস্তায় যেন ‘ট্রাফিক জ্যাম’-এর মতো কোনও বাধা না আসে, সেই কারণেই তিনি হেলিকপ্টার কেনার পদক্ষেপ নিয়েছেন বলে জানান। তিনি জানান, তিনি তাঁর এই নতুন হেলিকপ্টারটি গ্রামের বাড়িতেই রাখবেন। তাঁর গ্রামের আড়াই একর জামির উপর ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে হেলিপ্যাড নির্মাণের কাজ। সেখানে হেলিকপ্টার রাখার জন্য তৈরি করা হচ্ছে একটি হ্যাঙ্গারও। এছাড়াও আলাদা করে সেখানে পাইলট ও টেকনিশিয়ান রুম তৈরির কাজ চলছে। জানা গিয়েছে, আগামী ১৫ মার্চ তিনি তাঁর সাধের হেলিকপ্টারটি হাতে পাবেন।

আরও পড়ুন: বাড়ছে করোনা সংক্রমণ, মহারাষ্ট্র নিয়ে চিন্তায় কেন্দ্র

Image result for janardan bhoir helicopter

সম্প্রতি তিনি কৃষিকাজ ও রিয়েল এস্টেট ব্যাবসার পাশাপাশি ডেয়ারির ব্যবসাও শুরু করেছেন। আর এই কাজে তাঁকে হামেশাই পঞ্জাব, হরিয়ানা, রাজস্থান এবং গুজরাতে যেতে হয়। তিনি মনে করেন, সেক্ষেত্রে তাঁর নিজস্ব একটি হেলিকপ্টার থাকলে যাতায়াতের আরও সুবিধা হবে। এদিকে গত রবিবার হেলিকপ্টারটিকে ট্রায়ালের জন্য পাঠানো হয়েছিল জনার্দনের গ্রামে। গ্রামের পঞ্চায়েতের সদস্যদেরও হেলিকপ্টারে চড়ার প্রস্তাব দিয়েছিলেন তিনি। সূত্রের খবর, বর্তমানে তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ১০০ কোটি। স্বাভাবিকভাবেই গ্রামের চাষীর এই সাফল্যে গর্বিত গোটা গ্রাম।

Facebook Twitter Email Whatsapp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *