নারদ মামলায় ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চ গঠন, শুনানি হবে সোমবার

Highcourt

Mysepik Webdesk: আরও বড় হচ্ছে নারদ মামলা। এবার ওই মামলার জন্য ৫ বিচারপতিকে নিয়ে বৃহত্তর বেঞ্চ গঠন করল কলকাতা হাইকোর্ট। আগামী সোমবার এই মামলার শুনানি হবে। সেক্ষেত্রে ওই দিনই জানা যাবে নারদ মামলায় অভিযুক্ত চার তৃণমূল নেতার জামিন হবে কিনা। হাইকোর্টের নির্দেশে আপাতত সোমবার পর্যন্ত অভিযুক্তরা নিজের বাড়িতেই গৃহবন্দী থাকবেন। অভিযুক্তদের শারীরিক অসুস্থতার কথা মাথায় রেখেই গৃহবন্দী রাখার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: কী কী নিয়ম মেনে গৃহবন্দি থাকতে হবে নারদাকাণ্ডের ৪ অভিযুক্তকে, জেনে নিন

গতকাল অর্থাৎ শনিবার ধৃত চার নেতাকে অন্তবর্তী জামিন দেওয়া হবে কিনা, সেই নিয়ে মতানৈক্য হয় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল এবং বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের মধ্যে। সিদ্ধান্ত নিতে কিছুক্ষনের জন্য তাঁরা নিজেদের মধ্যে আলাদাভাবে আলোচনাও করেন। জানা গিয়েছে, নতুনকরে ৫ জনের যে বেঞ্চটি গঠক করা হচ্ছে, তাতে রাজেশ বিন্দাল, অরিজিৎ বন্দ্যোপাধ্যায় ছাড়াও থাকছেন বিচারপতি হরিশ ট্যান্ডন, বিচারপতি সৌমেন সেন এবং বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়।

আরও পড়ুন: ভবানীপুর কেন্দ্রে জয়ী প্রার্থী শোভনদেবের পদত্যাগ, তবে কী প্রার্থী হতে চলেছেন মমতা?

গত সোমবার তৃণমূলের এই চার নেতাকে গ্রেফতারির পর নিজাম প্যালেসের বাইরে মানুষের যে বিক্ষোভ দেখা গিয়েছিল, সেই সময়ে আইনের শাসন ভেঙে পড়েছিল বলে সিবিআই যে অভিযোগ করেছে, সেই বিষয়টিও গতকাল উড়িয়ে দেয়নি বিচারপতিরা। অর্থাৎ আইন শৃঙ্খলার দোহাই দিয়ে নারদ তদন্তকে ভিনরাজ্যে নিয়ে জন্যেও সিবিআই ফের আবেদন করতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞমহল। পাশাপাশি অভিযুক্তদের জামিন পাইয়ে দেওয়ার জন্য মরিয়া চেষ্টা চালাবে অভিযুক্তদের আইনজীবী। সেই কারণে এই ধরণের গুরুত্বপূর্ণ বিষয়গুলির ওপর যাতে সঠিকভাবে সিদ্ধান্ত নেওয়া যায়, তাই এই বৃহত্তর বেঞ্চ গঠনের সিদ্ধান্ত।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *