আজ সন্ধ্যেয় কেন্দ্রীয় মন্ত্রিসভায় ব্যাপক রদবদল, দিল্লি পৌঁছলেন সৌমিত্র খাঁ

Mysepik Webdesk: আজ সন্ধ্যে ৬টা নাগাদ কেন্দ্রীয় মন্ত্রীসভায় ব্যাপক রদবদল হওয়ার কথা রয়েছে। সূত্রের খবর, এদিন অন্তত ৮-১০ জন কেন্দ্রীয় মন্ত্রী পরিবর্তন করা হবে। এছাড়াও অন্তত ছ’জন ক্যাবিনেট মন্ত্রী বিদায় নিতে পারেন। নতুন মন্ত্রীসভায় সম্ভবত জোর দেওয়া হচ্ছে তফসিলি জাতি, উপজাতি ও ওবিসিদের অন্তর্ভুক্তিকরণের ওপর। এদের মধ্যে শিডিউল ট্রাইব গোষ্ঠী থেকে ৮ জন মন্ত্রী এবং ওবিসি সম্প্রদায় থেকে অন্তত ২৭ জন মন্ত্রী জায়গা পেতে পারেন মোদির মন্ত্রীসভায়। পরিবর্তিত নতুন মন্ত্রীসভায় মূলত জায়গা দেওয়া হচ্ছে তরুণ নেতাদের।

আরও পড়ুন: দেশে একলাফে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, আতঙ্ক তৃতীয় ঢেউয়ের

ইতিমধ্যেই মধ্যপ্রদেশের জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, মহারাষ্ট্রের নারায়ন রাণে এবং অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল পৌঁছে গিয়েছে দিল্লিতে। মনে করা হচ্ছে, এঁরা নিশ্চিতভাবে নতুন মন্ত্রীসভায় স্থান পাচ্ছেন। এছাড়াও ৭ নম্বর লোককল্যাণ মার্গে পৌঁছে গিয়েছেন কপিল পাটিল, অনুপ্রিয়া পাটিল। বাংলা থেকেও গিয়েছেন নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর, সৌমিত্র খাঁ। আজকের নতুন মন্ত্রীসভায় মহিলাদেরকেও গুরুত্ব দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: স্ট্যান স্বামী, জেসুইট পাদ্রি, লিবারেশন থিয়োলজিস্ট ও বাগাইচা বিষয়ক দু-চার কথা

বেশ কিছুদিন ধরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর মন্ত্রীসভায় মন্ত্রীদের পারফরমেন্স যাচাই করে চলেছেন। একের পর এক মিটিং করেছেন মন্ত্রীদের সঙ্গে। গত কয়েকবছরে তাঁরা ঠিক কী কী কাজ করেছেন, তা যাচাই করে দেখছেন তিনি। সেক্ষেত্রে তিনি অনেক মন্ত্রীদের কাজেই খুশি হতে পারেন নি। ফলস্বরূপ নরেন্দ্র মোদি তাঁর মন্ত্রীসভায় ব্যাপক পরিবর্তন করতে উদ্যোগী হয়েছেন। তিনি চাইছেন যোগ্যতম ব্যক্তিকেই দেওয়া হোক মন্ত্রিত্ব।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *