সংযুক্ত কিষাণ মোর্চার নেতৃত্বে কৃষি আইন প্রত্যাহারের বিরুদ্ধে দেশজুড়ে সাধারণ ধর্মঘটের ডাক

Strike

Mysepik Webdesk: কেন্দ্রের তিন নয়া কৃষি আইন প্রত্যাহারের বিরুদ্ধে দেশজুড়ে সাধারণ ধর্মঘটের ডাক দিয়েছে কৃষক সংগঠনগুলি। নেতৃত্বে সংযুক্ত কিষাণ মোর্চা। সকাল ৬টা থেকে বিকেল ৪টে পর্যন্ত চলবে ধর্মঘট। কৃষকদের বনধকে সমর্থন আগেই সমর্থন জানিয়েছে কংগ্রেস ও বামপন্থী দলগুলি। এছাড়াও অন্ধ্রপ্রদেশের তেলেগু দেশম পার্টি, আম আদমি পার্টি সহ মোট ১২টি BJP বিরোধী দলও কৃষকদের এই বনধকে সমর্থন করেছে। কৃষকদের পাশে শুরু থেকে থাকলেও, তাঁদের দাবিকে সমর্থন করলেও বনধ সমর্থন করছে না তৃণমূল।

আরও পড়ুন: সোমবারই কংগ্রেস শিবিরে যোগ দিচ্ছেন কানহাইয়া কুমার

দেশের বিভিন্ন জায়গায় কৃষকদের প্রতিবাদ বিক্ষোভ চলছে। স্তব্ধ যানচলাচল। তিন কৃষি আইন প্রত্যাহারের দাবিতে কৃষকদের ডাকা ভারত বনধে সমর্থন জানাল কর্নাটকের একাধিক সংগঠন। কালাবুর্গি সেন্ট্রাল বাস স্ট্যান্ডের সামনে শুরু হয়েছে বিক্ষোভ কর্মসূচিও।

বিজয়ওয়াড়া বাস স্ট্যান্ডের সামনে কৃষি আইনের প্রতিবাদে বিক্ষোভ দেখাতে শুরু করল বাম কর্মী-সমর্থকরা। অন্যদিকে, কৃষকদের ডাকে ভারত বনধের জেরে বন্ধ করা হল পঞ্জাব-হরিয়ানার শম্ভু সীমানাও। আজ বিকেল ৪টে অবধি এই সীমানা বন্ধ রাখা হবে বলেই জানানো হয়েছে আন্দোলনকারী কৃষকদের তরফে।

আরও পড়ুন: স্থলভাগের আরও কাছে ‘গুলাব’ ওড়িশা-অন্ধ্রপ্রদেশে চলছে যুদ্ধকালীন তৎপরতা

কৃষি আইনের প্রতিবাদে গাজিপুর সীমান্তে বিশাল সমাবেশ কৃষকদের। ভারত বনধের জেরে ও অশান্তির আশঙ্কায় উত্তর প্রদেশ থেকে গাজিপুরগামী সমস্ত যানপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে।  ভারত বনধের প্রভাব পড়েছে দিল্লি-হরিয়ানাতেও। হরিয়ানার কুরুক্ষেত্রে আন্দোলনকারীরা দিল্লি-অমৃতসর জাতীয় সড়ক বন্ধ করে দেয়।

Facebook Twitter Email Whatsapp

এই সংক্রান্ত আরও খবর:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *